শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিদ্যালয়ের সামনে গাছের গুঁড়ি, শিক্ষার্থীদের ভোগান্তি 

আপডেট : ২৬ মে ২০২২, ১৬:৫৬

গাছ কেটে গুঁড়ি দীর্ঘদিন যাবত ফেলে রাখায় শাহজাদপুর পৌর সদরের মনিরামপুরে ইব্রাহীম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।  

শাহজাদপুর পৌরসভার পক্ষ থেকে পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নতি করতে পুরাতন ড্রেন ভেঙে সেখানে নতুন ড্রেন নির্মাণ করায় নানা স্থাপনাসহ গাছ কাটা হয়েছে।  পৌর সদরে অবস্থিত মনিরামপুরে ইব্রাহীম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে রাস্তা জুড়ে গাছ কেটে ফেলে রাখা হয়েছে।  

শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, এই গাছের গুঁড়িই এখন বিদ্যালয়টির ১ হাজার শিক্ষার্থীর চলাফেরায় বিপদের কারণ হয়ে দাঁড়িয়েছে। 

প্রধান শিক্ষক ময়নুল ইসলাম সরকার অভিযোগ করেন, শুধু তার বিদ্যালয়ই নয়, এ রাস্তার পাশে গাছের গুঁড়ি ফেলে রাখায় পাশের শাহজাদপুর সরকারি পাইলট উচ্চবিদ্যালয় ও ইব্রাহীম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের একই প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হচ্ছে। পৌরসভা ও উপজেলা কর্তৃপক্ষের কাছে মৌখিক ও লিখিতভাবে জানিয়েও কোনো লাভ হয়নি। কবে নাগাদ সুরাহা হবে তা জানা যায়নি। 

এদিকে শাহজাদপুর পৌরসভার মেয়র মনির আক্তার খান তরুলোদীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, পুরাতন ড্রেন সরিয়ে সেখানে সম্প্রসারিত করে নতুন করে ড্রেন নির্মাণকালে ইব্রাহীম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে সড়কের কিছু গাছ কাটা পড়ায় জায়গার অভাবে বিদ্যালয় ঘেঁষে সেগুলো নিলামে বিক্রির জন্য আপাতত রাখা হয়েছে। সিরাজগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে গাছগুলো নিলামে বিক্রি করা হলে বিদ্যালয়ের এ সমস্যা থাকবে না। তবে সেটি কবে করা হবে তা নির্ভর করছে জেলা প্রশাসনের মর্জির ওপর। 

ইত্তেফাক/এআই