রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

৪ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

আপডেট : ২৬ মে ২০২২, ১৭:৫২

প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়া ওপেনার মাহমুদুল হাসান জয় এই ইনিংসে ১৫ রান করে সাজঘরে ফিরেছেন।   আশিস ফার্নান্ডোর বলে কামিন্ডু মেন্ডিসের  হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। এর আগে শূন্য ও ৯ রানে জয় দুবার জীবন পেলেও ইনিংস বড় করতে পারেননি জয়।

এর আগে ক্রিজে এসেই ফিরে যান অধিনায়ক মুমিনুল হক। কাসুন রাজিথের বল মুমিনুলের ব্যাটের কানা ছুঁয়ে উইকেট কিপারের গ্লাভসে জমা পড়ে। শ্রীলঙ্কার ফিন্ডারদের জোরালে আবেদনে প্রথমে সাড়া দেননি অ্যাম্পিয়ার। পরে রিভিউ নিলে শ্রীলঙ্কার পক্ষে যায়।

তামিমের পর রান আউটে কাটা পড়েন নাজমুল হোসাইন শান্ত। আশিস ফার্নান্ডোর বলে রান নিতে গিয়ে যান। কিন্তু জয়াবিক্রমের থ্রো সরাসরি উইকেটে লাগে।  প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও শূন্য রানে আউট হন বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ওপেনার তামিম ইকবাল। ১১ বল মোকাবিলা করে আশিস ফার্নান্ডোর বলে স্লিপে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।

আজ (২৬ মে) ঢাকা টেস্টের চতুর্থ দিনে ৫০৬ রানে থামে শ্রীলঙ্কার প্রথম ইনিংস। ১৪৫ রান করে অপরাজিত থাকেন অ্যাঞ্জেলো ম্যাথুস। ১৪১ রানের লিড পেয়েছে তারা। পাঁচ উইকেট শিকার করেন সাকিব আল হাসান। এটি টেস্ট ক্যারিয়ারে তার ১৯তম পাঁচ উইকেট শিকার।  অন্যদিকে এবাদত হোসেন নিয়েছেন ৪ উইকেট। 

নিজেদের প্রথম ইনিংসে ৩৬৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। ১৭৫ রানে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম। 
 

 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

বৃষ্টিতে প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত ঘোষণা

দারুণ শুরুর পর ফিরে গেলেন সাকিব

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড বুমরাহর

এ সম্পর্কিত আরও পড়ুন

খেলা শুরু হতে বিলম্ব

উইন্ডিস দলের সম্ভাব্য একাদশ

সমুদ্র পথে ঝুঁকিপূর্ণ যাত্রার ব্যাখ্যা দিলো বিসিবি

প্রথম টি-টোয়েন্টিতে সম্ভাব্য বাংলাদেশ দল