বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

খুলনায় বিএনপির ৮ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা 

আপডেট : ২৭ মে ২০২২, ০৮:৩০

খুলনায় পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৯২ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৭০০-৮০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ মে) রাতে খুলনা সদর থানার উপপরিদর্শক (এসআই) বিশ্বজিৎ কুমার বোস বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

খুলনা সদর থানার ওসি হাসান আল মামুন বলেন, পুলিশের করা মামলায় বিএনপি নেতা শফিকুর আলম তুহিনকে প্রধান আসামি করে ৯২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৭০০-৮০০ ব্যক্তিকে আসামি করা হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার (২৬ মে) বিকাল ৩টার দিকে সময় খুলনা থানাধীন ৬ নম্বর কে ডি ঘোষ রোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে খুলনা মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি চলছিল। অপর দিকে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল বিকেল ৪টার দিকে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল কর্মসূচি চলছিল। সংক্ষিপ্ত সমাবেশ শেষে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে ডাক বাংলো মোড় থেকে ঘুরে পুনরায় দলীয় কার্যালয়ে আসার সময় বিক্ষোভ মিছিলটি নগরীর পিকচার প্যালেস মোড় ক্রস করার সময় খুলনা মহানগর ও জেলা বিএনপির নেতাকর্মীরা ইট পাটকেলসহ খুলনা জেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিলের ওপর হামলা চালায়। সে সময় দায়িত্বরত পুলিশ সদস্যরা বিএনপির নেতাকর্মীদের নিভৃত করার চেষ্টা করলে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। এক পর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়ে। এসময় পিকচার প্যালেস মোড় থেকে বিএনপি অফিস পর্যন্ত ধাওয়া-পাল্টাধাওয়া চলতে থাকে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ এবং রাবার বুলেট নিক্ষেপ করে।

বিএনপির নেতাকর্মীদের ছোরা ইট পাটকেলের আঘাতে ১৪ জন পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে পুলিশ খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ ৩৭ জন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদেরকে গ্রেফতার করে। এ ঘটনায় ৮ শতাধিক বিএনপি নেতাকর্মীকে আসামি করে খুলনা সদর থানায় একটি মামলা হয়। 

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা জানান, ওই ঘটনায় শুক্রবার সকাল সাড়ে ১০টায় নগরীর কে ডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ে প্রেস ব্রিফিং করা হবে। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান প্রেস ব্রিফিংয়ে উপস্থিত থাকবেন।

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

বড় ভাইয়ের লাঠির আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু

ববিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭

রাঙ্গাবালীতে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ১৮

খুলনায় মসলার বাজার চড়া

এ সম্পর্কিত আরও পড়ুন

ছাত্রলীগ নেতা ফয়সাল হত্যা: ১৭ জনের বিরুদ্ধে মামলা

খুলনায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

স্ত্রী-শিশু কন্যাকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড

খুলনায় প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি হবে তরল জ্বালানি