বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাইবার পুলিশের নামে ভুয়া ফেসবুক পেজ, গ্রেফতার ২

আপডেট : ২৭ মে ২০২২, ১০:৩৭

ডিএমপির সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের নাম এবং সিআইডি সাইবার পুলিশ সেন্টারের লোগো ব্যবহার করে ভুয়া ফেসবুক পেজ খুলে সাইবার অপরাধের শিকার ভিকটিমদের সহায়তার নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

গ্রেফতারকৃতরা হলো—মো. মারুফ হাসান ওরফে শ্রাবণ ওরফে তাজবীর খান ও মো. রওশন হোসেন। মঙ্গলবার রাতে সেগুনবাগিচা থেকে তাদের গ্রেফতার করে সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ই-ফ্রড টিম।

অভিযানে নেতৃত্ব দেওয়া টিমের সহকারী পুলিশ কমিশনার সুরঞ্জনা সাহা জানান, বিভিন্ন অনলাইন মনিটরিং করার সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কয়েকটি ফেসবুক গ্রুপ এবং পেজ পরিলক্ষিত হয়। যেসব পেজে তারা ডিএমপির সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের নাম এবং সিআইডি সাইবার পুলিশ সেন্টারের লোগো ব্যবহার করে ভুয়া ফেসবুক পেজ খোলে। গ্রেফতারকৃতদের কাছ থেকে দুইটি মোবাইল ফোন, চারটি সিম কার্ড ও বিতর্কিত ভুয়া ফেসবুকটিসহ ২৩টি ভুয়া ফেসবুক আইডি ও ৩২টি জিমেইল আইডি জব্দ করা হয়েছে। রমনা মডেল থানায় রুজুকৃত মামলায় গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে এবং তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

মাদকবিরোধী অভিযানে মাদকসহ গ্রেফতার ৪৬

চোরাই ল্যাপটপসহ ৪৩ মোবাইল ফোনসেট উদ্ধার, গ্রেফতার ১৭

রাজধানীতে ২৬ মলম পার্টি-ছিনতাইকারী গ্রেফতার

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫৬

এ সম্পর্কিত আরও পড়ুন

রাজধানী মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭০

বাড্ডায় ৪৬ কেজি গাঁজাসহ গ্রেফতার ১

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৫৫

রাজধানীর মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৬৮