বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মাদারীপুর জেলা প্রশাসনের প্রতি চিফ হুইপের কৃতজ্ঞতা 

আপডেট : ২৮ মে ২০২২, ১৯:১১

পদ্মা সেতুসহ বিভিন্ন প্রকল্প থেকে সরকারের শত শত কোটি টাকার স্বার্থ রক্ষা পাওয়ায় মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনসহ জেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের সাংসদ নূর-ই-আলম চৌধুরী লিটন।

চিফ হুইপ জাতীয় সংসদের প্যাডে লেখা পত্রের মাধ্যমে জেলা প্রশাসনের প্রতি এ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। 

চিঠিতে সরকারের বিপুল পরিমাণ অর্থ রক্ষা পাওয়ায় মধ্যস্বত্বভোগী ও দালালদের দৌরাত্ম্য হ্রাস পাবে বলে চিফ হুইপ আশাবাদ ব্যক্ত করেন। এ ধরনের উদ্যোগের সঙ্গে চিফ হুইপ ও সংসদীয় আসনের জনগণ জেলা প্রশাসনের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। দুর্নীতি প্রতিরোধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির বাস্তবায়ন করায় তিনি সন্তোষ প্রকাশ করেন। 

চিঠিতে বলা হয়েছে, সম্প্রতি মাদারীপুর জেলা প্রশাসন সংসদীয় আসন শিবচর উপজেলায় পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্প, পদ্মা রেল সংযোগ প্রকল্প ও শেখ হাসিনা তাঁত পল্লী প্রকল্পসহ অন্যান্য গুরুত্বপূর্ণ মেগা প্রকল্পে অনিয়ম ও দুর্নীতি প্রতিরোধ করে শত শত কোটি টাকার সরকারি অর্থের স্বার্থ রক্ষা করেছে। এটা প্রশংসার দাবিদার। পদ্মা সেতু উদ্বোধনের পর মাদারীপুর জেলাসহ বৃহত্তর ফরিদপুর ও সম্ভাবনাময় দক্ষিণবঙ্গে উন্নয়নের নতুন কর্মযজ্ঞ শুরু হবে। 

ইতোমধ্যে শিবচর উপজেলায় ইনস্টিটিউট অব শেখ হাসিনা ফ্রন্টিয়ার টেকনোলোজি, অলিম্পিক ভিলেজ , বিসিক শিল্পনগরীসহ আরও কিছু উন্নয়ন প্রকল্পের প্রস্তাবনা চূড়ান্ত পর্যায় রয়েছে। আসন্ন এ সব প্রকল্পে স্বচ্ছতা ও গতি বজায় থাকবে। 

বিশেষ করে জমি অধিগ্রহণ কার্যক্রমে তথ্য প্রযুক্তির ব্যবহার, গাছপালা ও ঘরবাড়ি নিখুঁতভাবে চিহ্নিতকরণ এবং গণশুনানির মাধ্যমে ক্ষতিগ্রস্তদের সঙ্গে জেলা প্রশাসনের সরাসরি কথোপকথন নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে।

মাদারীপুর জেলায় ভূমি অধিগ্রহণে ঘরবাড়ি ও সহায় সম্বল হারানো পরিবারগুলো ক্ষতিপূরণ প্রাপ্তিতে হয়রানির শিকার হওয়ার হাত থেকে রক্ষা পাচ্ছে। গণতন্ত্র চর্চার অংশ হিসেবে শিবচর উপজেলায় সদ্য সমাপ্ত প্রতিযোগিতামূলক ইউনিয়ন পরিষদ নির্বাচনে যেভাবে সচ্ছতা ও নিরপেক্ষতা বজায় রেখে সর্বজন গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্ন হয়েছে।

ইত্তেফাক/এএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন

অধ্যক্ষকে লাঞ্ছনা: গ্রেফতার ৪ তরুণ রিমান্ড শেষে কারাগারে

ঈদ উপহার নিয়ে এতিম শিশুদের পাশে মুক্তির বন্ধন ফাউন্ডেশন 

টোল না দিয়ে বাইকে পদ্মা সেতু পার হতে গিয়ে যুবক আটক

পদ্মা সেতুর টোল প্লাজার সামনে উল্টে গেলো প্রাইভেটকার

এ সম্পর্কিত আরও পড়ুন

সামনে ঈদ, সিলেট-সুনামগঞ্জের অর্ধকোটি মানুষ অসহায়

বাঘায় বিদ্যুৎ বিভ্রাটে জনজীবন অতিষ্ঠ 

পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল পারাপারের সময় ৩ ট্রাকচালক আটক

নববধূ সেজে ইয়াবা পাচার!