মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাংবাদিককে মারপিট: এএসআইকে অপসারণের দাবিতে বিক্ষোভ 

আপডেট : ৩০ মে ২০২২, ১৯:২৯

গাইবান্ধার ফুলছড়িতে পেশাগত দায়িত্ব পালনকালে স্থানীয় সাংবাদিক শাকিল আহমেদকে সোমবার (৩০ মে) দুপুরে লাঞ্ছিত ও মারপিট করার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এ ঘটনায় ফুলছড়ি থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আতাউল গণির শাস্তি ও অপসারণের দাবিতে সাংবাদিক ও এলাকাবাসী বিক্ষোভ সমাবেশ করেছেন। 

সাংবাদিক শাকিল আহমেদ জানান, সোমবার দুপুরে বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে ফুলছড়ি উপজেলা বিএনপি আয়োজিত দলীয় কার্যালয়ে আলোচনা সভা চলছিল। এসময় ফুলছড়ি থানা পুলিশের কয়েকজন সদস্য সেখানে গিয়ে লাঠিপেটা শুরু করেন। এসময় সাংবাদিক শাকিল আহমেদ ভিডিও চিত্র ধারণ করেন। এ কারণে কর্তব্যরত সহকারী উপ-পরিদর্শক (এ এস আই) আতাউল গণি তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। একপর্যায়ে তিনি সাংবাদিক শাকিলের উপর লাঠিচার্জ করেন। এতে তিনি আহত হন।

ফুলছড়ি উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিনুল হক জানান, এ খবর ছড়িয়ে পড়লে ফুলছড়ি উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকসহ এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে ওঠে। তারা দোষী সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আতাউল গণির শাস্তি ও অপসারণের দাবিতে তাৎক্ষণিক উপজেলা সদরে বিক্ষোভ মিছিল বের করে।  

আমিনুল হক আরও জানান, মিছিলটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রেসক্লাব চত্বরে এক সমাবেশ আনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন ফুলছড়ি উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিনুল হক, সাধারণ সম্পাদক শাহ আলম যাদু, যুগ্ম-সাধারণ সম্পাদক হারুনার রশিদ, কোষাধ্যক্ষ এটিএম রাকিবুর রহমান সুমন, সাংস্কৃতিক সম্পাদক জামিরুল ইসলাম সম্রাট, উদাখালী ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক রফিকুল ইসলাম রফিক প্রমুখ।

বক্তারা অবিলম্বে দোষী পুলিশ সদস্য আতাউল গণির শাস্তি ও অপসারণ দাবি করেন। তা নাহলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দেন।

ফুলছড়ি থানার ওসি কাওছার আলী বলেন, ‘সড়ক অবরোধ করে বিএনপি অনুষ্ঠান করতেছিল। এসময় পুলিশ সড়ক থেকে তাদের সড়াতে গিয়ে অনাকাঙ্ক্ষিতভাবে এই ঘটনা ঘটে।’ 

গাইবান্ধা পুলিশ সুপার তৌহিদুল ইসলাম বলেন, ‘তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’ 

ইত্তেফাক/এএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন

থেমে থাকা বাসকে চলন্ত বাসের ধাক্কা, আহত ২৫

কিশোরীকে ধর্ষণের অভিযোগে সাবেক সহকারী সচিব গ্রেফতার

সুনামগঞ্জে হত্যামামলায় ১ জনের আমৃত্যু, ৫ জনের যাবজ্জীবন

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারীরা পেলো ছাগল ও সেলাই মেশিন

এ সম্পর্কিত আরও পড়ুন

রক্সি পেইন্টের কর্মকর্তা হত্যা মামলায় বাপ-ছেলে গ্রেফতার

দুজন খামারি পেলেন ফ্রিজার ভ্যান ও পিকআপ 

বঙ্গমাতার জন্মদিনে অসহায় নারীরা পেলেন সেলাই মেশিন  

সাত মাসে ১৫০০ কেজি ফল বিক্রি করেছেন শহিদুল