শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

যমুনা নদীতে বালু বোঝাই বলগেট ডুবি, নিখোঁজ ২

আপডেট : ০৫ জুন ২০২২, ২২:৩৬

জামালপুরের ইসলামপুর উপজেলায় যমুনা নদীতে অবৈধ বালু বোঝাই বলগেট ডুবির ঘটনায় ২ জন নিখোঁজ হয়েছে। বলগেটের ভেতরে থাকা পাঁচ শ্রমিকের মধ্যে তিনজন জীবিত উদ্ধার হলেও দুইজন এখনও নিখোঁজ রয়েছে। 

রবিবার (৫ জুন) দুপুরের দিকে ফুলছুড়ি এলাকা যমুনা নদী থেকে বালু উত্তোলন করে বলগেটটি ইসলামপুর উপজেলার পার্থশী ইউনিয়নের মোরাদাবাদঘাট এলাকায় আসছিল। দেওয়ানগঞ্জের টিনেরচর এলাকায় বলগেট পৌঁছালে বলগেট ডুবির ঘটনা ঘটে।

নিখোঁজ শ্রমিকরা হলেন, উপজেলার পার্থশী ইউনিয়নের শশাড়িবাড়ি খান পাড়ার গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে হুমায়ুন (৪০) এবং  একই এলাকার বাসিন্দা মৃত বকুলের ছেলে শাহেব আলী (৫০)। 

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে আবুল কালাম, শাজাহান, ভিক্কু, হুমায়ুন ও শাহেব আলী মিলে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল। 

উদ্ধার হওয়া শ্রমিক আবুল কালাম আজাদ জানায়, আমরা বালু তুলে ইসলামপুরের শেষ সীমানা টিনেরচর এলাকায় পৌঁছালে বলগেটটি ডুবে যায়। পরে আমি নদী থেকে সাতার কেটে আমিসহ শাজাহান, ভিক্কু উপরে উঠে আসি। হুমায়ূন ও শাহেব আলী উঠতে পারেনি বলে জানান। 

এ বিষয়ে ইসলামপুর ফায়ার সার্ভিস স্টেশন অফিসার খাইরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, কোথায় বলগেটটি ডুবে গেছে তারা সঠিকভাবে শনাক্ত করতে এখনও পারিনি। তাই খুঁজতে দেরি হচ্ছে।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

গোসলে নেমে লাশ হলো ২ শিশু

মাছের ঘেরে ডুবে ভাই-বোনের মৃত্যু

খানসামায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

গ্যাস-সংকটে দীর্ঘদিন যমুনা সার কারখানার উৎপাদন বন্ধ

এ সম্পর্কিত আরও পড়ুন

মাদারগঞ্জে কলেজছাত্রী অপহরণ, গ্রেফতার ১

পঞ্চগড়ে পুকুরে পড়ে ভাইবোনের মৃত্যু

রাজশাহীতে নিখোঁজের ১ দিন পর নদী থেকে ব্যবসায়ীর লাশ উদ্ধার

কুয়াকাটা সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু