শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইউপি নির্বাচন: সোনারগাঁওয়ে নৌকার ক্যাম্পে আগুন-ভাঙচুর

আপডেট : ০৮ জুন ২০২২, ০৩:২৩

সোনারগাঁওয়ে মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের নৌকার ক্যাম্পে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

উপজেলার মোগড়াপাড়া ইউনিয়নের কালীগঞ্জ এলাকায় সোমবার গভীর রাতে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সোহাগ রনির অস্থায়ী ক্যাম্পে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এ ঘটনায় গতকাল দুপুরে স্থানীয় আওয়ামী লীগ কর্মী ও প্রার্থীর সমর্থকরা জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে। সোনারগাঁও থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। এ ছাড়া আওয়ামী লীগ প্রার্থী সোহাগ রনিও এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। এ ঘটনায় তিনি সোনারগাঁও থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, আগামী ১৫ জুন অষ্টম ধাপে মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থী সোহাগ রনি ক্ষোভ প্রকাশ করে বলেন, স্বাধীনতাবিরোধী কুচক্রী মহল নৌকার জনসমর্থন দেখে হিংসায় নৌকা প্রতীকের অস্থায়ী ক্যাম্পে পরিকল্পিতভাবে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। তার অভিযোগ, নৌকা প্রতীক না পেয়ে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে। কারণ আগের রবিবার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকরা হুমকিধমকি দিয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানান তিনি। 

স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু জানান, ‘নির্বাচনি মাঠে আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আওয়ামী লীগের প্রার্থী নিজেই তার ক্যাম্পে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে অপরকে দোষারোপ করছে। সোনারগাঁও থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, নির্বাচনি ক্যাম্পে আগুন দেওয়ার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/এমএএম