শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

হাবিপ্রবি সাংবাদিক সমিতির নির্বাচন কাল

আপডেট : ১০ জুন ২০২২, ১৯:৩৬

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (হাবিপ্রবিসাস) ৪র্থ কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী শনিবার (১১ জুন)।

গত ২৯ মে হাবিপ্রবি সাংবাদিক সমিতির ৪র্থ কার্যনির্বাহী পরিষদ নির্বাচন সম্পন্নের লক্ষ্যে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. শ্রীপতি সিকদারের সভাপতিত্বে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেই সভার সিদ্ধান্ত মোতাবেক এবং হাবিপ্রবিসাসের গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচন কমিশনের প্রাপ্ত ক্ষমতাবলে ৪র্থ কার্যনির্বাহী পরিষদ ২০২২-২৩ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

নির্বাচনী তফসিল অনুযায়ী ৩১ মে থেকে ২ জুন পর্যন্ত চলে মনোনয়ন ফর্ম বিতরণ ও জমা। কোনো প্রার্থী যদি মনোনয়ন প্রত্যাহার করতে চাইলে ৫ জুনের মধ্যে করতে হবে। এরপর গত ৬ জুন ও ৮ জুন চূড়ান্ত ভোটার তালিকা ও প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়। ভোট গ্রহণ হবে আগামী ১১ জুন (শনিবার) হাবিপ্রবি সাংবাদিক সমিতির অফিস কক্ষে।

চূড়ান্ত ভোটার তালিকা ও প্রার্থী তালিকা হতে জানা যায়,  এবারের নির্বাচনে ১১ টি পদের বিপরীতে ১৫ জন বৈধ প্রার্থী রয়েছে এবং ভোটার সংখ্যা ১৭ জন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন হাবিপ্রবির জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার এবং নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন হাবিপ্রবিসাস তৃতীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মো. মিরাজুল আল মিশকাত ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান।

ইত্তেফাক/এএএম