মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ওলামা পরিষদের মিছিল থেকে আওয়ামী লীগের সম্মেলনস্থলের চেয়ার ভাঙচুর

আপডেট : ১০ জুন ২০২২, ২১:৪৯

জুম্মার নামাজের পর গাইবান্ধা শহরে বিক্ষোভ মিছিল করে ইমাম ওলামা পরিষদ। পরে শহরের কাচারি বাজার এলাকায় এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শুরুর পর হঠাৎ করে সেখান থেকে কিছু উশৃঙ্খল তরুণ গাইবান্ধা শহরের শহীদ মিনারে পূর্ব নির্ধারিত পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন প্রস্তুতি মঞ্চে গিয়ে হামলা চালায়। তারা সম্মেলনস্থলের ব্যানার-ফেস্টুন ও চেয়ার ভাঙচুর করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সমাবেশ শুরুর পর হঠাৎ করে সেখান থেকে কিছু উশৃঙ্খল তরুণ গাইবান্ধা শহরের শহীদ মিনারে পূর্ব নির্ধারিত পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন প্রস্তুতি মঞ্চে গিয়ে হামলা চালায়। তারা সম্মেলনস্থলের ব্যানার-ফেস্টুন, চেয়ার ভাঙচুর ও ইটপাটকেল নিক্ষেপ করে। এ দৃশ্য ভিডিও করার সময় একদল তরুণ ডিবিসি নিউজের ক্যামেরা কেড়ে নেওয়ার চেষ্টা করে। তাদের লাঠির আঘাতে ক্যামেরা ভেঙে যায়। তারা  ডিবিসির ক্যামেরাম্যান সুমন মিয়াকে মারধর করে।

গাইবান্ধা সদর থানা পুলিশের ওসি মাসুদুর রহমান জানান, জামাত-শিবিরের কর্মীরা এই ভাঙচুর চালিয়েছে বলে ধারনা করা হচ্ছে। এ ঘটনায় ১০ জনকে আটক করা হয়েছে।

ভাঙচুর করা চেয়ার।

গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবু নাইচ মো. ইলিয়াস মুঠোফোনে বলেন, ভাঙচুরের ঘটনায় আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা পুলিশ হেফাজতে আছে।

এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন না। খবর পেয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা এ ঘটনার প্রতিবাদে মিছিল বের করে। 

 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

শরীয়তপুরে বঙ্গমাতার জন্মদিন পালিত 

কিশোরীকে ধর্ষণের অভিযোগে সাবেক সহকারী সচিব গ্রেফতার

পরিমাপে কম দেওয়ায় রূপ ফিলিং স্টেশনকে এক লাখ টাকা জরিমানা

গাইবান্ধা-৫ উপনির্বাচন: তিন দলের ৬ মনোনয়নপ্রত্যাশী

এ সম্পর্কিত আরও পড়ুন

বাসচাপায় ব্যাটারিচালিত ভ্যানচালকসহ নিহত ২

ক্ষমা চাইলেন সেই আওয়ামী লীগ নেতা

ডেপুটি স্পিকারের আসনে কে হচ্ছেন নৌকার মাঝি?

ভাতিজাকে নেতা না বানানোয় ছাত্রলীগের দুই নেতাকে রক্তাক্ত করলেন আওয়ামী লীগ নেতা!