শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পেটে গজ রেখে সেলাই: চিকিৎসককে অব্যাহতি, ২ নার্সকে নোটিশ

আপডেট : ১২ জুন ২০২২, ২১:০৩

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে প্রসূতির অস্ত্রোপচারের পর পেটে গজ রেখে সেলাই দেওয়ায় দায়িত্বে অবহেলার অভিযোগে এক মেডিক্যাল অফিসারকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে অস্ত্রোপচারের সময় উপস্থিত থাকা হাসপাতালের দুইজন স্টাফ নার্সকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

অব্যাহতি পাওয়া হলেন চিকিৎসক মো. তাহের। অন্যদিকে শোকজ পাওয়া দুই নার্স হলেন সুমী সরকার ও মিঠু রানী দাস। রবিবার (১২ জুন) সন্ধ্যায় শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, এ ঘটনায় ২২ মে হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা. নাজিমুল হককে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। শনিবার বিকেলে তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিলে হাসপাতালের অনারারি মেডিক্যাল অফিসার মো. তাহেরকে অব্যাহতি দেওয়া হয়। তিনি এমবিবিএস পাস করে হাসপাতালের গাইনি বিভাগে ৬ মাসের প্রশিক্ষণ নিচ্ছিলেন। এ ঘটনায় হাসপাতালের দুজন স্টাফ নার্সকে সাত কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ১৬ এপ্রিল শেবাচিম হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে কন্যা সন্তান জন্ম দেন ঝালকাঠির নলছিটি উপজেলার জিয়াউল হাসানের স্ত্রী শারমিন আক্তার শীলা। অস্ত্রোপচারের পর তার পেটে গজ রেখেই সেলাই করে দেন এক চিকিৎসক। সুস্থ হয়ে শারমিন বাড়ি ফেরার কিছুদিন পর থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। ধীরে ধীরে সেখানে পচন ধরে ক্ষতের সৃষ্টি হয়। পরে ব্যথা অনুভব করতে থাকেন শারমিন। পুনরায় হাসপাতালে ভর্তি হন তিনি। হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা. নাজিমুল হক পরীক্ষা-নিরীক্ষা শেষে জানান, শারমিনের পেটের ভেতর গজ রয়ে গেছে। পরে ২২ মে পুনরায় অস্ত্রোপচার করে তা অপসারণ করা হয়। 

 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

মেঘনায় ৩ হাজার ৭২০ বস্তা চিনিবোঝাই ট্রলার ডুবি

৩ হাজার ৭২০ বস্তা চিনি বোঝাই ট্রলার ডুবি

পরিচয় গোপন রেখে কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিলেন দিনমজুর

বরিশালে লঞ্চের সঙ্গে সংঘর্ষে ডু‌বলো বালুবাহী বাল্ক‌হে‌ড, নিখোঁজ ২

এ সম্পর্কিত আরও পড়ুন

আগৈলঝাড়ায় কাঁচা মরিচের কেজি ৩০০ টাকা

গৌরনদীতে স্কুলছাত্রীকে যৌন নিপীড়ন: প্রধান আসামি ঢাকায় গ্রেফতার

শ্লীলতাহানির অভিযোগে মহাসড়ক অবরোধ 

দেশে কোনো দুর্ভিক্ষ হবে না: কৃষিমন্ত্রী