শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নিয়ামতপুরে যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতনের অভিযোগ 

আপডেট : ১৬ জুন ২০২২, ১৪:১৭

নওগাঁর নিয়ামতপুরে যৌতুকের জন্য দুই সন্তানের মা আনছুরা খাতুন নির্যাতনের শিকার হওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে নিয়ামতপুর থানায় ভুক্তভোগী একটি অভিযোগ দায়ের করেন। তার স্বামী চাঁন মিয়া, ভাসুর মোজা ও শাশুড়ি অতিজা বেওয়া একাধিকবার ওই গৃহবধূর ওপর নির্যাতন করেন বলে জানা গেছে। 

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের মানিকপাঠন (ঠাকুরডাঙ্গা) গ্রামের মৃত মহির উদ্দীনের ছেলের সঙ্গে প্রায় ১৫ বছর আগে একই ইউনিয়নের ঘোলকুড়ি গ্রামের আনোয়ার হোসেনের মেয়ে আনছুরা খাতুনের বিবাহ হয়। বিয়ের পর থেকে চাঁন মিয়া যৌতুক দাবি করে আসছিলেন। তাই মেয়ের সুখের কথা চিন্তা করে আনছুরা খাতুনের বাবা চাঁন মিয়াকে নগদ অর্থসহ আসবাবপত্র দেন।আরও টাকার জন্য কারণে-অকারণে সে নির্যাতন করতে থাকেন স্ত্রীর ওপর। সর্বশেষ, গত ১৫ জুন সকালে শাশুড়ি অতিজা বেওয়া, ভাসুর মোজা ও স্বামী চাঁন মিয়া দেড় লাখ টাকা যৌতুক দাবি করেন আনছুরা খাতুনের কাছে। স্ত্রীকে বাবার বাড়ি থেকে টাকা আনতে বলেন স্বামী। এতে অস্বীকৃতি জানালে শাশুড়ি, ভাসুর ও স্বামী মিলে আনছুরা খাতুনের ওপর নির্যাতন করেন। পরে আনছুরা খাতুনের ভাই ও বাবা তাকে উদ্ধার করে নিয়ামতপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

নির্যাতনের শিকার গৃহবধূ আনছুরা খাতুন বলেন, আমার বাবা নিম্নবিত্ত কোনো রকম উপার্জন করে ডাল-ভাত খান। নিজেদের তেমন কোনো জমা-জমি নেই। কী করে আমার বাবা দেড় লাখ টাকা যৌতুক দেবেন। শাশুড়ি ও ভাসুরের কথা মতো কারণে-অকারণে আমার স্বামী আমাকে যৌতুকের দাবিতে নির্যাতন চালায়।আমার শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন রয়েছে।

নিয়ামতপুর থানার অফিসার ইনর্চাজ হুমায়ূন কবির বলেন, গৃহবধূ নির্যাতনের অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইত্তেফাক/কেকে