বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জবিতে ছাত্রলীগের বই বিতরণ

আপডেট : ১৬ জুন ২০২২, ১৯:৫৭

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বই পাঠের অভ্যাস গড়ে তুলতে ও বঙ্গবন্ধুর আদর্শ সম্পর্কে জানাতে বই বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে শাখা ছাত্রলীগ। এই কর্মসূচির আওতায় বঙ্গবন্ধু সম্পর্কিত ৪টি বই বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১৬ জুন) সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের রফিক ভবন, বিজ্ঞান অনুষদ ও মুজিব মঞ্চ এলাকায় শিক্ষার্থীদের মাঝে এই বই বিতরণ কর্মসূচি পালন করা হয়।

বই বিতরণ কর্মসূচিতে জনক আমার পিতা আমার, অসমাপ্ত আত্মজীবনী, আমার দেখা নয়াচীন, কারাগারে রোজনামচা বই বিতরণ করা হয়। এই কর্মসূচি সামনে আরও বাড়ানো হবে বলে জানিয়েছে ছাত্রলীগ সূত্র।

বই পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শরিফুল ইসলাম হিমু বলেন, ক্যাম্পাসে ছাত্রলীগের দেয়া বই পেয়েছি। নিঃসন্দেহে এটা অনন্য এবং অসাধারণ উদ্যোগ। বঙ্গবন্ধুর আদর্শ, চিন্তা-চেতনা শুধু লোকমুখে শুনে নয়, নিজে পড়ে জানতে চাই।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি বলেন, প্রথমদিনে পাঁচ শতাধিক শিক্ষার্থীর মাঝে বই বিতরণ করা হয়েছে। এই কর্মসূচি চলমান থাকবে। আমরা সব শিক্ষার্থীর মাঝে জাতীর জনকের আদর্শ ছড়িয়ে দিতে চাই।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, আমরা চাই শিক্ষার্থীদের মাঝে বই পাঠের অভ্যাস গড়ে উঠুক। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস তুলে ধরতে হবে। তাহলে এই প্রজন্ম বিপথে যাবে না।

ইত্তেফাক/এআই