শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নৌযানে আটকা পড়েছেন ঢাবির ৩৮ শিক্ষার্থী সহ একশ জন

আপডেট : ১৯ জুন ২০২২, ০৪:০৯

সুনামগঞ্জের দোয়ারাবাজার এলাকায় নৌযানে আটকা পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শ খানেক শিক্ষার্থী। তাদের বহনকারী নৌযানটির দুটি ইঞ্জিন বিকল হয়ে গেছে বলে জানা গেছে। এমন পরিস্থিতিতে তারা দ্রুততম সময়ের মধ্যে প্রশাসনের কাছে উদ্ধারের আরজি জানিয়েছেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ আটকে পড়া শিক্ষার্থীদের সুনামগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে শনিবার (১৮ জুন) দুপুরে কপোতাক্ষ-অনির্বাণ ট্যুরিস্ট বোট নামের একটি নৌযানে করে সিলেটের উদ্দেশে পাঠানো হয়। রাত সাড়ে আটটার দিকে যান্ত্রিক ত্রুটির কারণে নৌযানটি অচল হয়ে পড়ে।

বোটে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র শোয়াইব আহমেদ জানান, আজ দুপুর আড়াইটার দিকে বোটটি ছাড়ে। বোটটি আমাদের নিয়ে সুনামগঞ্জ থেকে সিলেটের উদ্দেশে যাচ্ছিল। রাত সাড়ে আটটার দিকে দোয়ারাবাজার এলাকায় এসে বোটটি থেমে যায়। এই সময়ের মধ্যে একটি দুর্ঘটনাও ঘটেছে। বোটের দুটি ইঞ্জিন ইতিমধ্যে বিকল হয়ে পড়েছে। চারদিকে শুধু পানি আর পানি, সঙ্গে প্রচণ্ড ঢেউ। মাঝখানে আমরা আটকা পড়ে আছি। এখানে যেকোনো খারাপ কিছুই ঘটে যেতে পারে। আমাদের উদ্ধারে যত দ্রুত সম্ভব সেনাবাহিনীর তৎপরতা দরকার।

আটকে পড়া এই শিক্ষার্থীদের উদ্ধারে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান আবুল মনসুর আহাম্মদও শিক্ষার্থীদের উদ্ধারে সেনাবাহিনীর সঙ্গে কথা বলেছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন।

ইত্তেফাক/এসটিএম

এ সম্পর্কিত আরও পড়ুন

শিয়ালের কামড়ে আহত ১১ 

ফ্রান্সে ছাদ থেকে পড়ে বাংলাদেশি যুবকের মৃত্যু

সুনামগঞ্জে হত্যামামলায় ১ জনের আমৃত্যু, ৫ জনের যাবজ্জীবন

সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে রিকশা, নৌকা ও জাল বিতরণ

এ সম্পর্কিত আরও পড়ুন

সিলেটে বন্যার্তদের পাশে প্রবাসীরা

তিস্তায় বন্যা পরিস্থিতির উন্নতি, ত্রাণ বিতরণ

তিস্তার পানি বিপৎসীমার ওপরে, বন্যার আশঙ্কা

ছাতকে বন্যায় সড়কের ব্যাপক ক্ষতি