মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নিয়ামতপুরে ভ্রাম্যমাণ আদালতে ২ জনের কারাদণ্ড

আপডেট : ২০ জুন ২০২২, ০৮:৪৮

নওগাঁর নিয়ামতপুর উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের রাজাপুর চেরাগপুর গ্রামের আব্দুল মান্নান (৩৯) নামে চিকিৎসক পরিচয়ধারী এক প্রতারককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার (১৯ জুন) অভিযান চালিয়ে তাকে জরিমানা করা হয়। আব্দুল মান্নান উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের রাজাপুর চেরাগপুর গ্রামের খোরশেদ আলমের ছেলে। 

এলাকাবাসী সূত্রে জানা যায়, আব্দুল মান্নান দীর্ঘ দিন যাবত চেরাগপুর বাজারে নিজে চেম্বার খুলে চিকিৎসক না হয়েও সাধারণ মানুষকে চিকিৎসা দিয়ে আসছিলেন। খবর পেয়ে রবিবার দুপুর ১২টায় উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের রাজাপুর চেরাগপুর বাজারে তার নিজ চেম্বারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুরুল আলম ভ্রাম্যমাণ আদালতে ১শত টাকা জরিমানা ও ৭ দিনের কারাদণ্ড দেন। 

এ সময় নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. প্রণব কুমার সাহা, মেডিক্যাল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. তূর্য রহমান, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জনি, এসআই সেলিম আহমেদসহ থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। 

এদিকে, রবিবার দুপুরে উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের শ্রীমন্তপুর গ্রামে সরকারি আদেশ অমান্য করে খাস জমিতে বাড়ি নির্মাণ করার জন্য আরসিসি পিলার তোলার অপরাধে কর্মরাজ দাস (৩৬) নামে এক দিনমজুরকে ১ শত টাকা জরিমানা ও ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। কর্মরাজ দাস উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের শ্রীমন্তপুর গ্রামের বাসিন্দা। 

এলাকাবাসী সূত্রে জানা যায়, খাস জমিতে এর আগেও তিনি বাড়ি নির্মাণ করার জন্য প্রস্ততি নিচ্ছিলেন। তখন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসে বাধা প্রদান করেন। খবর পেয়ে রবিবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুরুল আলম ভ্রাম্যমাণ আদালতে ১ শত টাকা জরিমানা ও ৭ দিনের কারাদণ্ড দেন।

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

ঘোড়া দিয়ে হালচাষে ভাগ্য বদল শরিফুলের

মহাদেবপুরে চালের দাম বেড়েছে

নিয়ামতপুরে ৮৫ শতাংশ জমিতে আমনের চারা রোপণ শেষ

নিয়ামতপুরে পৃথক ঘটনায় ধর্ষণের অভিযোগে গ্রেফতার ২

এ সম্পর্কিত আরও পড়ুন

অবশেষে পাকা হচ্ছে রাণীনগরের ২২ কিলোমিটার সড়ক  

বদলগাছীতে বাবার করা প্রতারণা মামলায় ছেলে কারাগারে

বাবার মামলায় কারাগারে ছেলে 

শতভাগ গৃহহীন-ভূমিহীন মুক্ত রাণীনগর উপজেলা