মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে প্রশিক্ষণ কর্মশালা

আপডেট : ২০ জুন ২০২২, ১৩:২৪

নওগাঁর নিয়ামতপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ জুন) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ভার্চুয়ালি সংযুক্ত থেকে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন, নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ। 

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, সহকারী কমিশনার(ভূমি) মনজুরুল আলম, থানার অফিসার ইনর্চাজ (তদন্ত) ফাইম উদ্দীন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সদস্য আবেদ হাসান মিলন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব,আইসিটি কর্মকর্তা, রাসেল রানা,  উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক,জনি আহমেদসহ প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টরা অংশ নেয়।

প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী বিশেষ উদ্যোগের প্রতিটিই অত্যন্ত চমকপ্রদ ও দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ স্বল্পোন্নত হতে উন্নয়নশীল আর উন্নয়নশীল থেকে আমরা উন্নত রাষ্ট্রের পথে হাটছি। দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনেক উদ্যোগ আছে। তবে তার বিশেষ ১০ উদ্যোগ বাঙালি জাতির ভাগ্যোন্নয়নে বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রে বদলে দিয়েছে। এসব উদ্যোগকে আরও বেশি গুরুত্ব দিতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে রয়েছে, আমার বাড়ি আমার খামার, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন কার্যক্রমসমূহ, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা।

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

ঘোড়া দিয়ে হালচাষে ভাগ্য বদল শরিফুলের

মহাদেবপুরে চালের দাম বেড়েছে

নিয়ামতপুরে ৮৫ শতাংশ জমিতে আমনের চারা রোপণ শেষ

নিয়ামতপুরে পৃথক ঘটনায় ধর্ষণের অভিযোগে গ্রেফতার ২

এ সম্পর্কিত আরও পড়ুন

অবশেষে পাকা হচ্ছে রাণীনগরের ২২ কিলোমিটার সড়ক  

বদলগাছীতে বাবার করা প্রতারণা মামলায় ছেলে কারাগারে

বাবার মামলায় কারাগারে ছেলে 

শতভাগ গৃহহীন-ভূমিহীন মুক্ত রাণীনগর উপজেলা