শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রংপুরে অ্যাম্বুলেন্সে তল্লাশি, বেরিয়ে এলো গাঁজা-ফেন্সিডিল

আপডেট : ২০ জুন ২০২২, ১৭:০৮

রংপুরে পৃথক দুটি অভিযানে মাদক পরিবহনে ব্যবহৃত একটি অ্যাম্বুলেন্স ও প্রাইভেট কারসহ দুইজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩। এসময় ৩১ কেজি গাঁজা ও ১৮৯ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

রবিবার (১৯ জুন) রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১৩ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ। আটক দুই যুবক হলেন হাবিব মিয়া (৪০) ও জাহিদুল ইসলাম (৩০)। তারা দুজনই রংপুর নগরীর শালবন মিস্ত্রিপাড়া এলাকার বাসিন্দা। পেশায় পিকআপ ভ্যানচালক হলেও গোপনে তারা মাদক পরিবহন করে আসছিলেন।

র‌্যাব আরও জানায়, শনিবার গোপন সংবাদের ভিত্তিতে জেলার গঙ্গাচড়া সড়কে চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সন্দেহভাজন একটি প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে বিশেষ কায়দায় রাখা ১২০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেট কারটি জব্দ করার পাশাপাশি দুজনকে আটক করা হয়েছে।

এদিকে একইদিন লালমনিরহাটের কালীগঞ্জ-রংপুর সড়কে আরেকটি অভিযানে একটি অ্যাম্বুলেন্স তল্লাশি করে ৩১ কেজি গাঁজা ও ৬৯ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। র‌্যাবের অভিযান আঁচ করতে পেরে অ্যাম্বুলেন্স চালক চেকপোস্ট থেকে ছয় কিলোমিটার দূরে অ্যাম্বুলেন্সটি রেখে পালিয়ে যায়। 

আটক হওয়া দুইজন দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়। এদের বিরুদ্ধে গঙ্গাচড়া মডেল থানায় র‌্যাব বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেছে। 

ইত্তেফাক/জেডএইচডি