শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাসের ধাক্কায় শিক্ষার্থী আহত, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

আপডেট : ২০ জুন ২০২২, ২০:০৫

রাজধানীর উত্তরায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী সাদমান ফেরসৌস সাদ। এ ঘটনার প্রতিবাদে সোমবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

সোমবার বিকেল ৪টার দিকে মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজসহ স্থানীয় কয়েক কলেজের শিক্ষার্থীরা এ ঘটনার প্রতিবাদ ও সুষ্ঠু বিচার দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আব্দুল্লাহপুর থেকে জসীম উদ্‌দীন রোড পর্যন্ত সড়ক অবরোধ  করেন। এ সময় মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ, রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজ, নওয়াব হাবিবুল্লাহ স্কুল অ্যান্ড কলেজ, উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজসহ আশপাশের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা এতে অংশ নেন। আন্দোলনরত শিক্ষার্থীরা এনা পরিবহনে বেশ কয়েকটি বাস আটকে রাখে। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নিলে সড়কে ফের যান চলাচল শুরু হয়।

অবরোধ আটকে আছে বাস।

উত্তরার মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী শাহরিয়ার ও সিয়াম জানান, রবিবার বিকেল ৫টার দিকে মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী সাদমান ফেরদৌস সাদ ক্যাম্পাস থেকে রিকশায় আব্দুল্লাহ যাচ্ছিলেন। সাদ রিকশা থেকে নেমে মহাসড়ক পার হওয়ার সময় এনা পরিবহনের একটি বাস তাকে ধাক্কা দেয়। এতে তিনি রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হন। তার কোমরের নিচের অংশের হাড় ভেঙে গেছে। স্থানীয়রা তাকে উদ্ধার করে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা ৫ দফা দাবি জানান। দাবি গুলো হলো- এনা পরিবহনের গাড়ির ধাক্কায় গুরুতর আহত শিক্ষার্থীর চিকিৎসার ক্ষতিপূরণ দিতে হবে,  নিরাপদ সড়ক চাই, আব্দুল্লাহপুর টু হাউস বিল্ডিং সড়কে ক্রসিং ও আন্ডারপাস করতে হবে, বৈধ লাইসেন্স ছাড়া চালকরা গাড়ি চালাতে পারবে না এবং সড়কে চালকরা বেপরোয়া গতিতে গাড়ি চালাতে পারবে না।

 

ইত্তেফাক/ইউবি