শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রখ্যাত পরিচালক তরুণ মজুমদার আইসিইউতে 

আপডেট : ২২ জুন ২০২২, ১২:০৯

হাসপাতালে ভর্তি করা হয়েছে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত বর্ষীয়ান চলচ্চিত্র নির্মাতা তরুণ মজুমদারকে।  কলকাতায় সরকারি এসএসকেএম হাসপাতালে তিনি আইসিইউতে চিকিৎসাধীন। তার চিকিৎসায় পাঁচজন চিকিৎসকের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, চেস্ট মেডিসিনের চিকিৎসক সোমনাথ কুণ্ডু এবং মেডিসিনের চিকিৎসক সৌমিত্র ঘোষের নেতৃত্বে পাঁচজন সদস্যের একটি দল সারাক্ষণ তাকে নজরে রেখেছেন। ক্যাথিটার দিয়ে তাকে প্রস্রাব করানো হচ্ছে। শ্বাসকষ্টের সমস্যা থাকায় বর্ষীয়ান এই পরিচালকের করোনা পরীক্ষা করানো হয়েছে। আজই তার রিপোর্ট আসার কথা।

৯২ বছর বয়সী এই জনপ্রিয় নির্মাতা দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় আক্রান্ত, হাই ডায়াবেটিসও রয়েছে। নতুন করে শ্বাসকষ্টজনিত সমস্যা এবং ফুসফুসের সংক্রমণ ধরা পড়েছে তরুণ মজুমদারের।

বাংলা সিনেমার ইতিহাসে তরুণ মজুমদার একটি উজ্জ্বল নক্ষত্রের নাম। তার পরিচালনাতেই বাংলা চলচ্চিত্র দুনিয়ায় পরিচিত হন তাপস পাল, দেবশ্রী রায়, মহুয়া রায়চৌধুরীর মতো শিল্পীরা। তার পরিচালনায় বালিকা বধূ, ফুলেশ্বরী, শ্রীমান পৃথ্বীরাজ, গণদেবতা, দাদার কীর্তি, ভালোবাসা ভালোবাসাসহ একাধিক চলচ্চিত্র দর্শকদের হৃদয় জয় করে।

ভারতীয় বাংলা সিনেমার এই নির্মাতা বর্ণাঢ্য ক্যারিয়ারে একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। পদ্মশ্রী সম্মানেও ভূষিত হয়েছেন তিনি।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন