শনিবার, ২০ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে ছাত্রলীগ

আপডেট : ২২ জুন ২০২২, ১৬:০২
ভয়াবহ বন্যার কবলে পড়েছেন সিলেটবাসী। সেখানকার প্রতিটি জেলার একেকটি উপজেলা পরিণত হয়েছে বিচ্ছিন্ন দ্বীপে। পানিবন্দি হয়ে পড়েছেন কয়েক লাখ মানুষ। অনেকেই সিলেটের বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়াচ্ছেন। বানভাসি মানুষের জন্য ট্রাকভর্তি খাবার নিয়ে সিলেটে বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। 
 
খাদ্য ও প্রয়োজনীয় জিনিসপত্রের অভাবে অনেকে মানবেতর জীবনযাপন করছেন। সিলেটবাসীর এই দুর্যোগে সরকারের পাশাপাশি বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। বৃষ্টিতে ভিজে ত্রাণসামগ্রী দিচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।
ছাত্রলীগের কয়েকটি টিম সিলেটের প্রত্যন্ত অঞ্চলগুলোতে নৌকাযোগে বৃষ্টির মাঝেও বন্যার্তদের মধ্যে উপহারসামগ্রী বিতরণ করেছেন। ছাত্রলীগের নেতাকর্মীদের এমন বৃষ্টিভেজা ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। নেটিজেনরা নানাভাবে প্রশংসা করেছেন ছাত্রলীগ নেতাকর্মীদের।
 
ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে দেশের বিভিন্ন অঞ্চলের ছাত্রলীগ কর্মীরা সিলেটের বিভিন্ন দুর্গম অঞ্চলে ত্রাণ বিতরণ করতে দেখা গেছে।
 
জানা গেছে, সিলেটের বিভিন্ন উপজেলার প্রত্যন্ত অঞ্চলে পানিবন্ধি মানুষের পাশে থেকে দুঃখ লাঘবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপহারসামগ্রী পৌঁছে দিচ্ছে ছাত্রলীগ। 
 
ছাত্রলীগের উপহারসামগ্রীতে ছিল- চিড়া, গুড়, স্যালাইন, বিশুদ্ধ পানি, কেক, বাটার বন, বিস্কুট, সাবান, রুটি এবং মোমবাতি ও বিভিন্ন জায়গায় রান্না করা খাবারও সরবরাহ করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।
 
 
 
ইত্তেফাক/এসজেড