বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ত্রাণ আত্মসাতের অভিযোগে ইউপি সচিব ও উদ্যোক্তা কারাগারে 

আপডেট : ২২ জুন ২০২২, ১৯:৪৭

বন্যার্তদের ত্রাণ আত্মসাতের অভিযোগে নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার মেন্দিপুর ইউনিয়ন পরিষদের সচিব মোসা মিয়া (৩৮) এবং উদ্যোক্তা নাসিম আহমেদকে (৩০) আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (২২ জুন) দুপুরে নেত্রকোনার খালিয়াজুরী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় মেন্দিপুর ইউনিয়ন পরিষদ এলাকা থেকে আটক করে তাদের বিরুদ্ধে সরকারি ত্রাণ আত্মসাতের মামলা হয় খালিয়াজুরী থানায়। মামলার বাদি হয়েছেন খালিয়াজুরী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব আহমেদ। 
 
মামলার আসামি ওই ইউপি সচিব মুসা মিয়া হলেন খালিয়াজুরী উপজেলার চাকুয়া ইউনিয়নের ফতুয়া গ্রামের আলহাজ আব্দুল খালেকের ছেলে এবং উদ্যোক্তা নাসিম আহমেদ হলেন মেন্দিপুর ইউনিয়ননের নূরপুর বোয়ালি গ্রামের সুলতান মিয়ার ছেলে।

মামলার বরাত দিয়ে খালিয়াজুরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বলেন, ‘খালিয়াজুরীর বন্যার্তদের মাঝে বিতরণের জন্য মেন্দিপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সরকারি ত্রাণের প্যাকেট রাখা ছিল। এ সমস্ত প্যাকেটে ছিল ডাল, চালসহ অন্য সামগ্রী। মঙ্গলবার ভোরে এসব সামগ্রির ১৬টি প্যাকেট ইউপি সচিব মোসা মিয়া এবং উদ্যোক্তা নাসিম সরিয়ে ইউপি কার্যালয়ের পাশে নাসিমের ব্যক্তিগত একটি দোকানে রেখে দেন।’

ওসি আরও বলেন, ‘দোকানে রাখা এসব প্যাকেট দুপুরে স্থানীয়রা দেখতে পেয়ে খালিয়াজুরীর ইউএনও এএইচএম আরিফুল ইসলাম এবং আমাকে খবর দেন। পরে আমরা ঘটনাস্থলে এসে ত্রাণের ১৬টি প্যাকেট উদ্ধার করি এবং ইউপি সচিব ও উদ্যোক্তাকে গ্রেফতার করি।’

ওসি জানান, ওই দু’জনের বিরুদ্ধে করা মামলাটি দুর্নীতি দমন কমিশনে হস্তান্তর করা হবে।

ইত্তেফাক/মাহি