রোববার, ০৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শৈলকুপায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ২

আপডেট : ২৩ জুন ২০২২, ০১:৪৫

ঝিনাইদহের শৈলকুপা পৌরসভা এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের বিরোধের জের ধরে ফের সহিংসতার ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকালে এক পক্ষের সমর্থক উপজেলা যুবলীগের সহসভাপতি জুলফিকার কায়সার ভুট্টোকে কুপিয়ে আহত করার ঘটনায় সন্ধ্যায় অপর পক্ষের সমর্থক উপজেলা ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবী কালুর বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে অন্তত দুই জন আহত হয়েছে। এ সময় উভয় পক্ষের প্রায় দেড় হাজার মানুষ ঢাল-সড়কি, রামদা, লাঠিসোঁটা নিয়ে মুখোমুখি অবস্থান নেয়। খবর পেয়ে পুলিশ শটগানের গুলি ও সাউন্ড গ্রেনেড ছুড়ে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েক জন জানান, শৈলকুপা পৌর এলাকায় দুটি পক্ষ রয়েছে। এক পক্ষের নেতৃত্ব দেন পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী আশরাফুল আজম। আর অপর পক্ষের নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ওয়াহেদুজ্জামান সিকদার ইকু। শৈলকুপা থানার ওসি আমিনুল ইসলাম জানান, ইকু পক্ষের সমর্থক যুবলীগের সহসভাপতিকে কুপিয়ে আহত করার ঘটনার জের ধরে রাত সাড়ে ৮টার দিকে ইকু পক্ষের লোকজন পৌর মেয়রের সমর্থক উপজেলা ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবী কালুর বাড়িতে হামলা করে। তারা দরজা ভেঙে ঘরের ভেতরে ঢুকে ভাঙচুর চালায়। পৌরসভার সামনে রাখা ময়লাবাহী একটি ট্রাকও ভাঙচুর করে। এ ঘটনায় শহর জুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সংঘর্ষ এড়াতে সকাল থেকে শহরে পুলিশ মোতায়েন করা হয়। তার মধ্যে সকাল ১০টার দিকে মেয়র সমর্থক কয়েক শ মানুষ পৌরসভা এলাকায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অবস্থান নেয়। অন্যদিকে ইকু সমর্থক কয়েক শ লোক হল মার্কেট এলাকায় অবস্হান নেয়। পুলিশ সংঘর্ষ ঠেকাতে ১৫ রাউন্ড শটগানের গুলি ছুড়ে এবং ৯ রাউন্ড সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

এ বিষয়ে ওয়াহেদুজ্জামান ইকু অভিযোগ করেন, তার সমর্থক ভুট্টোকে মেয়র পক্ষের সমর্থকেরা কুপিয়ে জখম করে। এর পালটা জবাবে তার লোকজন হামলা করেছে। তবে পৌর মেয়র কাজী আশরাফুল আজম বলেন, তার কোনো লোক ভুট্টোর ওপর হামলা করেনি। জুয়া খেলা নিয়ে অভ্যন্তরীণ দ্বন্দ্বে সে অন্য কারো দ্বারা হয়তো হামলার শিকার হয়েছে।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

ক্ষমা চাইলেন সেই আওয়ামী লীগ নেতা

শৈলকুপায় হিন্দু বাড়িতে হামলার ঘটনায় গ্রেফতার ১

ডেপুটি স্পিকারের আসনে কে হচ্ছেন নৌকার মাঝি?

শৈলকুপায় আট হিন্দুবাড়িতে হামলা-লুটপাট, আহত ১৫

এ সম্পর্কিত আরও পড়ুন

ভাতিজাকে নেতা না বানানোয় ছাত্রলীগের দুই নেতাকে রক্তাক্ত করলেন আওয়ামী লীগ নেতা!

সিংগাইর থানা আওয়ামী লীগের সভাপতি মমতাজ, সাধারণ সম্পাদক শহিদ

বাউফলে ইভিএমে ভোট নিয়ে আওয়ামী লীগ নেতার বক্তব্যে তোলপাড়

টেকনাফ আওয়ামী লীগে বদি আতংক!