শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ক্যান্সার জয় করে অভিনয়ে ফিরলেন সোনালি

আপডেট : ২৩ জুন ২০২২, ০৫:১৫

সোনালি বেন্দ্রে মেটাস্ট্যাটিক ক্যান্সারে আক্রান্ত হন ২০১৮ সালে। তবে ক্যান্সারকে পরাজিত করে তিনি বর্তমানে সুস্থ। সুস্থ হওয়ার পর সম্প্রতি ওটিটি-তে প্রথমবার কাজ করলেন। জি ফাইভের হিন্দি ওয়েব সিরিজ ‘দ্য ব্রোকেন নিউজ’-এ দেখা যাচ্ছে তাকে। দুটি নিউজ চ্যানেলের মধ্যে টানাপোড়েন কোন পর্যায়ে পৌঁছাতে পারে— তারই প্রকাশ ঘটেছে এই ওয়েব সিরিজটিতে। জনপ্রিয় ব্রিটিশ ওয়েব সিরিজে ‘প্রেস’র অফিশিয়াল হিন্দি অ্যাডাপটেশন। আওয়াজ ভারতীর অ্যাঙ্কর-এডিটর আমিনা কুরেশির চরিত্রে অভিনয় করে ওটিটিতে পা রাখলেন সোনালি বেন্দ্রে। আর এই ওয়েব সিরিজেই নতুন অবতারে দেখা যাচ্ছে সোনালিকে।

তিনি বলেন, ‘এখন আমি অবশ্যই কাজ করতে চাই। আমি কাজটাকে খুব উপভোগ করি। আমি এখন আর ঘটনাচক্রে হয়ে ওঠা অভিনেত্রী নই। আমি এটাকে বেছে নিয়েছি। এখন আমার কাছে কোনো অজুহাত নেই। যদি ওটিটি প্ল্যাটফর্ম না আসত, আমি দ্বিতীয় ইনিংস পেতাম না।’ সোনালি তার ক্যান্সারের সঙ্গে লড়াই প্রসঙ্গে বলেন, ‘একটি দাগ ও চুল হারানো থেকে উপলব্ধি করেছি যে, সৌন্দর্য কখনোই নিখুঁত হয় না’।

একসময় তরুণদের মনে যিনি হিল্লোল তুলতেন, কর্কটরোগ তাকে সবকিছু থেকে সরিয়ে দিতে চেয়েছিল। কিন্তু তার অদম্য জেদের কাছে তা হার মেনেছে। সম্প্রতি ব্রোকেন নিউজ সিরিজে অভিনয়ের কথা প্রকাশ করে একটি ভিডিও শেয়ার করে তিনি লিখেছেন—মহাবিশ্ব তাকে দ্বিতীয়বার সুযোগ দিয়েছে। তিনি সেটি ভালোভাবে কাজে লাগিয়েছেন। কাজটি তিনি উপভোগ করছেন। আরও কাজ চালিয়ে যেতে চান তিনি।

তিনি বলেন, ‘ক্যান্সারের আগে আর পরে অনেকটাই পার্থক্য। এখনকার সোনালি মানসিকভাবে অনেক বেশি শক্তিশালী ও আত্মবিশ্বাসী। তবে লড়াইটা যে ছিল বড্ড কঠিন! বুঝেছেন, জীবন কঠিন পরিস্থিতিতে ফেললে ভয় না পেয়ে লড়ে যেতে হয়।’

১৯৯৪ সালে ‘আগ’ ছবিতে গোবিন্দের বিপরীতে অভিনয় করে রুপালি জগতে পা রাখেন সোনালি। প্রথমদিকে সফল হতে কিছুটা সংগ্রাম করতে হলেও পরে তরাজু, সপুত, অংগারে, কিমত, দিলজলে, ভাই, সরফরোশ, জখম, ডুপ্লিকেট, হম সাথ সাথ হে, তেরা মেরা সাথ রহে, অনাহত ছবিগুলোর জন্য সমালোচকদের প্রশংসা লাভ করেন। শাহরুখ, আমির, সালমান ও সাইফ— চার খানের বিপরীতে অভিনয় করা কমসংখ্যক অভিনেত্রীদের মধ্যে তিনি একজন। তদুপরি তিনি বলিউডের শীর্ষ অভিনেতা অক্ষয় কুমার, সুনীল শেট্টি, অজয় দেবগণ, সঞ্জয় দত্ত, অনিল কাপুরের বিপরীতেও অভিনয় করেছেন।

অভিনেত্রী হওয়ার পাশাপাশি তিনি গাদ্দার, সাপুত, বম্বে, লজ্জা, মেজর সাব ছবিতে একজন ভালো ড্যান্স পারফর্মার হিসেবেও খ্যাতি লাভ করেছেন। তিনি রোমান্স, অ্যাকশন এবং কমেডি ধরনের পঞ্চাশটির অধিক হিন্দি ছবিতে অভিনয় করেছেন। বলিউডে অভিনয়ের পাশাপাশি বিভিন্ন তামিল, তেলুগু, মারাঠি এবং কন্নড় ছবিতেও অভিনয় করেছেন। সোনালিকে বড়পর্দায় ২০১৩ সালে সর্বশেষ ‘ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাই এগেইন’ ছবিতে দেখা গেছে। ২০১৪-১৫ সালে লাইফ ওকে টিভি চ্যানেলের আজিব দাস্তান হ্যায় ইয়ে সিরিয়ালে মূল নারী চরিত্রে অভিনয় করেছেন তিনি। এরপর বিভিন্ন টিভি রিয়েলিটি শো এবং টিভি শোতে বিচারক হিসেবে কিংবা সেলিব্রেটি অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন