মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বন্যাদুর্গত নারী-শিশুদের পাশে মুক্তির বন্ধন ফাউন্ডেশন

আপডেট : ২৩ জুন ২০২২, ২০:৩৮

বন্যাদুর্গত নারী-শিশুদের পাশে দাঁড়িয়েছে মুক্তির বন্ধন ফাউন্ডেশন। সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা ও ময়মনসিংহে বন্যাদুর্গত নারী-শিশুদের সহায়তায় ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে ফাউন্ডেশনটি। 

প্রয়োজনীয় ও জরুরি দু’টি সামগ্রী শিশুদের জন্য দুধ ও নারীদের জন্য স্যানিটারি প্যাডসহ অন্যান্য ত্রাণসামগ্রী নিয়ে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে ফাউন্ডেশনটি। ৩০০ শিশুর জন্য দুধের প্যাকেট ও নারীদের জন্য ৫০০ স্যানিটারি ন্যাপকিন এবং ৫০টি পরিবারের জন্য পুরো সপ্তাহের বাজার দেওয়া হয় সংগঠনটির পক্ষ থেকে। 

সংগঠনের কর্মীরা বন্যাদুর্গত নারীদের ত্রাণ দিচ্ছেন। ছবি: ইত্তেফাক

প্রান্তিক দুর্গম অঞ্চলে ৫০টি পরিবারে পৌঁছে দেওয়া পুরো সপ্তাহের বাজারের মধ্যে ছিল-চাল,ডাল,আলু,চিনি,মুড়ি,চিড়া,দুধ,লবণ,পেঁয়াজ ও প্রয়োজনীয় ওষুধসহ অন্যান্য সামগ্রী। 

বন্যদুর্গত এক নারীকে ত্রাণ দেওয়া হচ্ছে। ছবি: ইত্তেফাক

দুই থেকে পাঁচ বছরের শিশুদের পক্ষে শুকনো খাবার চিড়া-মুড়ি খাওয়া কোনভাবেই সম্ভব নয়। সেখানে দুধের প্যাকেট পেয়ে স্বস্তি প্রকাশ করেছেন অভিভাবকরা। 

ত্রাণ বিতরণস্থলে অভিভাবকরা তাদের শিশুদের নিয়ে হাজির হন। এই স্বেচ্ছাসেবী সংগঠনের কল্যাণে তিন শতাধিক শিশু অন্তত এক সপ্তাহ খাদ্যাভাবে ভুগবে না।

ত্রাণ নিয়ে যাচ্ছেন মুক্তির বন্ধন ফাউন্ডেশনের কর্মীরা। ছবি: ইত্তেফাক

সংগঠনের প্রধান উপদেষ্টা তাসমিমা হোসেন বলেন, ‘যেকোনো দুর্যোগে নারী-শিশুরা সবচেয়ে বেশি বিপদে থাকে। এই বিপদের দিনে তাদের পাশে কোন না কোনভাবে থাকতে পেরে কিছুটা হলেও স্বস্তি লাগছে।’

সংগঠনের স্থানীয় স্বেচ্ছাসেবী মারিয়া বলেন, ‘প্রতিদিন প্রচুর ত্রাণ আসছে। কিন্তু মুক্তির বন্ধন ফাউন্ডেশনের মতো করে নারী-শিশুদের জন্য কেউ ভাবেনি। ফলে এই ত্রাণ বিতরণ করতে গিয়ে তাদের মধ্যে স্বস্তি দেখতে পেয়েছি।’

ত্রাণ দেওয়া হচ্ছে। ছবি: ইত্তেফাক

সংগঠনের মূল স্বেচ্ছাসেবী ইমন বলেন, ‘আমরা একযোগে সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা ও ময়মনসিংহে নীরবে ত্রাণ তৎপরতা চালাচ্ছি। শতাধিক দক্ষ স্বেচ্ছাসেবী বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে রাতদিন কাজ করছেন। দাতাদের উচিত ত্রাণ বিতরণে দক্ষ প্রতিষ্ঠানের পাশে এগিয়ে আসা।’

 

 

 

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বাড়ানোর পরামর্শ

অকটেন, পেট্রলের মূল্য ও রফতানি নিয়ে বিতর্ক কেন?

লঞ্চ ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়নি, ওয়ার্কিং কমিটি গঠন

কোন রুটে কত ভাড়া

এ সম্পর্কিত আরও পড়ুন

তেলের দাম বৃদ্ধির প্রজ্ঞাপন স্থগিত চেয়ে রিট

সেচ ও জলাবদ্ধতা নিরসনে খাল খননের গুরুত্ব অপরিসীম: কৃষিমন্ত্রী

জাতীয় শোক দিবসে সরকারি কর্মসূচি

জ্বালানির দাম বাড়ায় অস্থির হওয়ার কিছু নেই: বাণিজ্যমন্ত্রী