রোববার, ০৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

উদ্বোধনের সময় জন্ম, নাম পদ্মা-সেতু

আপডেট : ২৫ জুন ২০২২, ২০:৪১

পদ্মা সেতু উদ্বোধনের সময় নীলফামারীর ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জন্ম নেওয়া দুই নবজাতকের মধ্যে একজনের নাম রাখা হয়েছে পদ্মা, অপরজনের নাম রাখা হয়েছে সেতু।

শনিবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারে দুইজন প্রসূতি মায়ের সিজার হয়। নবজাতক ও প্রসূতি মা সুস্থ আছে।

পদ্মা উপজেলার ছোটরাউতা গ্রামের আব্দুল আলিম ও রোজিনা বেগমের মেয়ে। আর সেতু দক্ষিণ আমবাড়ি গ্রামের সাদিক ইমরান ও আরফানা আক্তারের ছেলে।

মেডিক্যাল অফিসার ডা. তাহমিনা জানান, খুব ইচ্ছে ছিল পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান দেখার। কিন্তু ওই সময় আমরা অপারেশন রুমে ছিলাম। নবজাতকের নাম পদ্মা ও সেতু রাখার প্রস্তাব দেই। অভিভাবকরা তা মেনে নেয়।

সেতুর বাবা আরফান সাদিক (৩০) জানান, আমার প্রথম সন্তান সেতু। বাংলাদেশের গুরুত্বপূর্ণ স্তম্ভের সঙ্গে মিল রেখে আমার সন্তানের নাম রাখা খুবই গর্বের।

পদ্মার মা রোজিনা বেগম  বলেন, আমি খুবই খুশি। আমার মেয়ের নাম পদ্মা রাখায়। আপনারা দোয়া করবেন, আমার মেয়ে যেন বড় হয়ে দেশের জন্য কাজ করতে পারে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রায়হান বারী জানান, পদ্মা সেতু আমাদের জন্য গর্বের বিষয়। আমাদের দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেছেন। আর আমরা নবজাতক দুটির নাম রেখেছি পদ্মা ও সেতু।

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

জন্মসনদ না থাকায় উপবৃত্তি বঞ্চিত ৪ হাজার শিক্ষার্থী

নিখোঁজ ২ মাদরাসাছাত্রকে পরিবারের কাছে হস্তান্তর 

কোটালীপাড়ায় জয়ের জন্মদিনে আলোচনা সভা ও দোয়া 

সৈয়দপুরে ভোজ্য তেলের দাম কমেনি

এ সম্পর্কিত আরও পড়ুন

সৈয়দপুরে ফার্মেসিতে বেশি দামে বিক্রি হচ্ছে জ্বরের ওষুধ

সৈয়দপুরে দর্শনীয় ন্যারোগেজ ইঞ্জিন ও রেলের মিউজিয়াম

সৈয়দপুরে প্রচণ্ড গরমে নাকাল জনজীবন

সৈয়দপুরে আনারসের জোড়া ৪০০ টাকা