মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মাথা থেকে ক্লিপ খুলে মেয়েকে দিলেন প্রধানমন্ত্রী

আপডেট : ২৬ জুন ২০২২, ০৯:১৭

দেশের বৃহত্তম পদ্মা সেতু উদ্বোধনের পর সেতুর ওপর দিয়ে পদ্মা পাড়ি দেওয়ার পথে কয়েক মিনিটের জন্য থামেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় পাশেই ছিলেন তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল। এ সময় মাথা থেকে ক্লিপ খুলে মেয়েকে দেন প্রধানমন্ত্রী। এমনই একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুন্সীগঞ্জের মাওয়ায় ফলক উন্মোচন করে এ উদ্বোধন করেন তিনি। এর আগে ৭৫০ টাকা টোল দিয়ে গাড়ি নিয়ে প্রথম যাত্রী হিসেবে তিনি পদ্মা সেতু পার হন।

এদিন সকালে সেতুর উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী হেলিকপ্টারে মওয়ায় পৌঁছান। সেতুর সার্ভিস এরিয়ায় সাড়ে তিন হাজার অতিথির উপস্থিতিতে তিনি সুধী সমাবেশে অংশ নেন এবং স্মারক টিকেট ও স্মারক নোট উন্মোচন করেন। 

এদিন ছিল বাঙালির উৎসবের দিন। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে সবখানে জয়গান, একই আলোচনা সেটা হলো পদ্মা সেতু। পদ্মা সেতুর উদ্বোধন, বাঙালির স্বপ্নের উন্মোচন।

মাওয়া প্রান্তে সেতুর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ সুইচ টিপে উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা

উদ্বোধনের পর সেতুর ওপর দিয়ে পদ্মা পাড়ি দেওয়ার পথে কয়েক মিনিটের জন্য থামেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রমত্তা পদ্মার মাঝে সেতুতে নেমে কিছুক্ষণের জন্য হারিয়ে যান অন্য এক ভুবনে। পাশেই ছিলেন তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল। কাজেকর্মে, দায়িত্বে অনেক বড় হয়ে গেলেও মায়ের কাছে সেই ‘পুতুলই’ রয়ে গেছেন তিনি। রাষ্ট্রের বড় দায়িত্ব, ষড়যন্ত্র, নানা প্রতিকূলতা, পদ্মার বাস্তবতা ভুলে সেখানে তৈরি হয় মাতৃত্বের পরম আবহ।

পদ্মা সেতুতে টোল প্রদান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা

আনন্দ-উচ্ছ্বাসের এ মুহূর্তটি ফ্রেমবন্দি করছিলেন সায়মা ওয়াজেদ পুতুল। তার ছবি তোলায় বাগড়া দেয় বাতাসের হিল্লোল। পেছন থেকে মাথার চুলগুলো চোখে ওপরে এসে পড়ছিল। মায়ের চোখ এড়ায়নি তা। দ্রুত নিজের মাথা থেকে ক্লিপ খুলে মেয়ের চুল ঠিক করে দেন প্রধানমন্ত্রী। 

পদ্ম সেতুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল। ছবি: সংগৃহীত

এমন দৃশ্যের একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। অনেকে এটি শেয়ারও করছেন। দেশের প্রধানমন্ত্রীর মাতৃসুলভ আচরণ বাঙালির মনে যেন জায়গা করে নিয়েছে। 

 

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বাড়ানোর পরামর্শ

অকটেন, পেট্রলের মূল্য ও রফতানি নিয়ে বিতর্ক কেন?

লঞ্চ ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়নি, ওয়ার্কিং কমিটি গঠন

কোন রুটে কত ভাড়া

এ সম্পর্কিত আরও পড়ুন

তেলের দাম বৃদ্ধির প্রজ্ঞাপন স্থগিত চেয়ে রিট

সেচ ও জলাবদ্ধতা নিরসনে খাল খননের গুরুত্ব অপরিসীম: কৃষিমন্ত্রী

জাতীয় শোক দিবসে সরকারি কর্মসূচি

জ্বালানির দাম বাড়ায় অস্থির হওয়ার কিছু নেই: বাণিজ্যমন্ত্রী