বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভোর থেকেই পদ্মা সেতুর ২ প্রান্তে গাড়ির সারি 

আপডেট : ২৬ জুন ২০২২, ১২:৪২

পদ্মা সেতু দিয়ে যানবাহন পারাপারের জন্য খুলে দেওয়া হয়েছে। রবিবার (২৬ জুন) সকাল ৬টা থেকে সেতুতে টোল দিয়ে যানবাহন পারাপার শুরু হয়। প্রথমবার সেতু দিয়ে পার হতে পেরে উচ্ছ্বসিত চালক ও যাত্রীরা। 

ভোর ৬টা থেকে যানবাহন চলাচল শুরু হওয়ার কথা থাকলেও তার বেশ আগে থেকেই বিভিন্ন যানবাহন সেতু পার হবার জন্য অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। পরে ভোর ৬টায় টোল প্লাজা দিয়ে সেতুতে গাড়ি চলাচল শুরু হয়। সেতু নিয়ে চলাচল উন্মুক্ত করে দেওয়ার পর কয়েক মিনিটের মধ্যে সব যানবাহনের চাপ কমে যায়।     

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ এক গণবিজ্ঞপ্তিতে জানায়, পদ্মা সেতুতে ঘণ্টায় ৬০ কিলোমিটারের বেশি গতিতে গাড়ি চালানো যাবে না। এ সেতুর ওপর যে কোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপর দাঁড়িয়ে ছবি তোলা বা হাঁটতে নিষেধ করা হয়েছে। 

শনিবার পদ্মার মাওয়া প্রান্তে সকাল ১০টায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। সেতুর মাওয়া প্রান্তে টোল পরিশোধ শেষে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধন করেন। উদ্বোধন শেষে জাজিরা প্রান্তে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করেন।

 

ইত্তেফাক/ইউবি