বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইউল্যাবে 'রবীন্দ্র-নজরুলজয়ন্তী ১৪২৯' উদযাপিত

আপডেট : ২৬ জুন ২০২২, ১৮:৪৭

ইউল্যাব সংস্কৃতি সংসদ ক্লাবের আয়োজনে উদযাপিত হয়ে গেলো 'রবীন্দ্র-নজরুলজয়ন্তী ১৪২৯'।  শনিবার (২৫ জুন) ইউল্যাবের গবেষণাভবনের অডিটোরিয়ামে বিকেল ৩টায় এ অনুষ্ঠান আয়োজিত হয়। পুরো অনুষ্ঠানটি ইউল্যাব সংস্কৃতি সংসদ ক্লাবের শিক্ষার্থীদের মাধ্যমে পরিচালিত হয়। দীর্ঘসময় পর নিজস্ব উদ্যোগে রবীন্দ্র-নজরুলজয়ন্তী পালন করে এই ক্লাবটি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কো-কারিকুলাম অ্যাকটিভিটিস বিভাগের ডিরেক্টর মঈনাক কানুনগো অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীসহ তাদের অভিভাবকগণ।

ক্লাবের উপদেষ্টা এবং ইউল্যাব স্কুল অব বিজনেসের সিনিয়র শিক্ষক সাজেদুল আলম, ডঃ মিন্টুকৃষ্ণপাল, শহিদুল ইসলামের তত্বাবধানে এবং শিক্ষার্থী প্রিয়ন্তী চক্রবর্তী, আজহারুল ইসলাম রবিনের উপস্থাপনায় পুরো অনুষ্ঠানটি দুইভাগে ভাগ করা হয়। রবীন্দ্র পর্ব এবং নজরুল পর্ব। দুই পর্বের শেষে একক এবং দলীয় নৃত্যের ও আয়োজন করে ক্লাবটি। 

অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের উদ্দেশ্যে কো-কারিকুলার অ্যাকটিভিটিস বিভাগের ডিরেক্টর মঈনাক কানুনগো বলেন, ‘তোমরা জানো একটা কথা আছে “শো মাস্ট গো অন”। যা কিছুই হোক না কেন আমাদের উৎসব আমাদের পালন করতে হবে। আমরা নিজেরা উপভোগ করবো সেটাই সবচেয়ে বড় বিষয়।‘

অনুষ্ঠানের পৃষ্ঠপোষকদের কৃতজ্ঞতা প্রকাশ করে ক্লাবের প্রেসিডেন্ট শায়িকা ইসলাম নাবিলা বলেন, যেহেতু এটা কালচারাল ক্লাব তাই রবীন্দ্র-নজরুলের পাশাপাশি আমরা আমাদের এই ক্লাবের মাধ্যমে পুরো বাংলার সংস্কৃতিকে তুলে ধরার চেষ্টা করি। সামনে এই ধরনের অনেক প্রোগ্রাম করবো ইনশাআল্লাহ। 

অনুষ্ঠানে সাধারণ শিক্ষার্থীদের উদ্দীপনা ছিলো চোখে পরার মতো। তারা জানায়, করোনার কারনে দীর্ঘসময় পর ক্লাবের এমন আয়োজন আমাদের উৎসাহিত করেছে। আমরা শুধু অনুষ্ঠান উপভোগ করছিনা, আমরা শিখছি সংস্কৃতি কিভাবে টিকিয়ে রাখতে হয়। আয়োজনের শেষ অংশে জাতীয় অধ্যাপক মরহুম রফিকুল ইসলামের স্মরণে পুরো অনুষ্ঠানটি উৎসর্গ করা হয়।

গান, নৃত্য ও কবিতা পরিবেশনায় অংশগ্রহণ করেন, সুমাইয়া শিকদার এশা, আদ্রিতা রায় রাইন, মাহতাব ফাহিম, জান্নাতুল আফনান মীম, সুমাইয়া স্বাতী উদিতা, শাম্মী আরা রুশি, আসিফ হোসেন নিলয়, শাইকা ইসলাম নাবিলা, মাহবুব হোসেন পিয়াল, নির্জনা মণ্ডল, নিলাশা মণ্ডল, মুনতাহা-নূর-জান্নাত সারা, নুজহাত তাবাসসুম আরজু, রাকিব-বিন-কুদ্দুস, নির্জনা মণ্ডল, নিলাশা মণ্ডল, মুনতাহা নূর জান্নাত সারা।

ইত্তেফাক/এএইচপি