সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রধানমন্ত্রীর ছবিতে অপলক দৃষ্টিতে এক বৃদ্ধা

আপডেট : ২৬ জুন ২০২২, ২১:২৫

রাজধানী ছেয়ে গেছে ব্যানার-ফেস্টুনে। একইসঙ্গে বিভিন্ন গুরুত্বপূর্ণ ভবন ও সড়কে করা হয়েছে আলোকসজ্জা। বাঙালির স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে এভাবে সাজিয়ে তোলা হয়েছে নগরী। 

ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেছেন। এরপর পদ্মা সেতু দিয়ে সব ধরনের যান চলাচলও শুরু হয়েছে। দেশব্যাপী পদ্মা সেতুর উদ্বোধন যেন উৎসবে পরিণত হয়েছে। রাজধানীর সাজ-সজ্জায় তেমনটিই ছোঁয়া মিলছে। 

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দৃঢ় প্রচেষ্টায় দেশের টাকায় নির্মিত হয়েছে পদ্মা সেতু। সেতু নির্মাণে ঋণ দিতে চেয়ে দুর্নীতির অভিযোগে মুখ ফিরিয়ে নেয় বিশ্বব্যাংক। তখনই প্রধানমন্ত্রীর দৃঢ় প্রতিজ্ঞায় পদ্মা সেতুর স্বপ্ন অবশেষে বাস্তবে রূপ লাভ করে। 

মাওয়া প্রান্তে সেতুর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ সুইচ টিপে উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা।

এজন্য সেতু নিয়ে প্রধানমন্ত্রীকে ঘিরে যেন একটু উচ্ছ্বাস বেশিই রয়েছে। নগরীর প্রধান সড়কের মোড়ে মোড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পদ্মা সেতুর ছবি শোভা পাচ্ছে।

রাজধানীর হাতিরঝিল সংলগ্ন পুলিশ কনকর্ড প্লাজার ঠিক বিপরীত দিকে প্রধানমন্ত্রীর এমনই একটি ছবি শোভা পাচ্ছে। পাশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি। প্রধানমন্ত্রীর এই ছবির সামনেই দাঁড়িয়ে থাকা এক পথচারী বৃদ্ধাকে দেখা গেল। ছবির ওপর হাত রেখে দীর্ঘক্ষণ অপলক দৃষ্টিতে দাঁড়িয়ে ছিলেন তিনি। যেন মনের না বলা কথা ছবির মানুষটিকে বাস্তবে ছুঁয়ে বলতে চাওয়া এক বৃদ্ধা। 

প্রধানমন্ত্রীর ছবির ওপর হাত রেখে অনেকক্ষণ অপলক দৃষ্টিতে তাকিয়ে থেকে চলে যান তিনি। এই দৃশ্যটি অন্যান্য পথচারীদেরও দৃষ্টি কাড়ে।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিএনএ’র কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের শ্রদ্ধা নিবেদন

বিজিবির বিনামূল্যে ওষুধ ও খাদ্য পেয়ে খুশি তারা

শোক দিবসে উন্মুক্ত লাইব্রেরি প্রাঙ্গণে আলোক প্রজ্জ্বলন

বউভাত শেষে বাড়ি ফেরা হলো না তাদের

এ সম্পর্কিত আরও পড়ুন

পাসপোর্ট অধিদফতরে জাতীয় শোক দিবস পালন

ক্রেন থেকে গার্ডার ছিটকে নিহত ৪

চকবাজারে কারখানায় আগুন: ৬ জনের লাশ উদ্ধার

আইইবিতে জাতীয় শোক দিবস পালন