সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সেন্ট লুসিয়া টেস্ট

আবারও ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

আপডেট : ২৭ জুন ২০২২, ০০:৪৫

প্রতিটি টেস্ট ম্যাচেই এখন বাংলাদেশের ব্যাটিংয়ে একই চিত্র। শুরুতেই হুরমুর করে ভেঙে যাচ্ছে টপ অর্ডার। সেখান থেকে আর বের হয়ে আসা সম্ভব হচ্ছে না। খেসারত দিতে হচ্ছে পুরো দলকে। মিডল অর্ডার কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করলেও তা ম্যাচ জেতার জন্য যথেষ্ট নয়। একই অবস্থা চলছে ওয়েস্ট ইন্ডিজ সফরেও।

অ্যান্টিগার পর সেন্ট লুসিয়া টেস্টেও টানা দুই ইনিংসে ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডার ব্যাটাররা। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩২ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলেছে সফরকারীরা। দলীয় ৪ রানের মাথায় কেমার রোচের বলে কটবিহাইন্ডের শিকার হন তামিম ইকবাল। ২২ রানের সময় বিদায় নেন অপর ওপেনার মাহমুদুল হাসান জয়। মাত্র ১৩ রান করেছেন তিনি। বোলার সেই একই। স্কোরবোর্ডে আর ১০ রান যোগ করতেই প্যাভিলিয়নের পথ ধরেন এনামুল হক বিজয়।

এই রিপোর্ট লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৩২ রান। নাজমুল হোসেন শান্ত ১০ রানে অপরাজিত। ওয়েস্ট ইন্ডিজ থেকে এখনো ১৪২ রানে পিছিয়ে টাইগাররা।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশকে ২৩৪ রানে অলআউট করে ক্যারিবিয়ানরা। এরপর ব্যাট করতে নেমে তারা সবকটি উইকেট হারিয়ে ৪০৮ রান সংগ্রহ করেছে। একই সঙ্গে লিড পেয়েছে ১৭৪ রানের।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

শুধুমাত্র পাকিস্তানের বিপক্ষে নয়, এশিয়া কাপও জিতবে ভারত: পন্টিং

ধারাভাষ্য থেকে বিদায় নিলেন চ্যাপেল

শুধুমাত্র পাকিস্তানের বিপক্ষে নয়, এশিয়া কাপও জিতবে ভারত: পন্টিং

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বাংলাদেশ ‘এ’ দলের ম্যাচ ড্র

এ সম্পর্কিত আরও পড়ুন

‘শূন্যর’ কারণে আইপিএল দলের মালিক চড় মারেন টেইলরকে

এশিয়া কাপের দল ঘোষণা, তিন বছর পর ফিরলেন সাব্বির

টি–টোয়েন্টি বিশ্বকাপের নতুন অধিনায়ক সাকিব

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে টিকে রইলো আফগানিস্তান