সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিলুপ্ত হতে যাচ্ছে প্রাইম দোলেশ্বর

আপডেট : ২৮ জুন ২০২২, ০০:৫৫

ঘরোয়া ক্রিকেটের ইতিহাসে বাংলাদেশ বিমান এয়ারলাইনসের একটা দল ছিল। হাবিবুল বাশার সুমনসহ বাংলাদেশের তারকা ক্রিকেটাররা ‘বিমান বাংলাদেশ’ নামের ক্লাবটিতে খেলতেন। ধীরে ধীরে ক্লাব ক্রিকেট থেকে হারিয়ে গেছে বিমান বাংলাদেশ। দলটি আর চালাচ্ছে না বিমান।

তাদের মতোই বিলুপ্ত হতে চলেছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। প্রাইম গ্রুপের মালিকানাধীন ক্লাবটি সর্বশেষ আসরেই ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে দল গড়েনি। তাই ১১ ক্লাব নিয়ে প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত হয়। প্রথম বিভাগে অবনমন হয়ে গেছে দোলেশ্বরের। তাতে অবশ্য ক্লাবের কর্মকর্তাদের কোনো হেলদোল নেই। কারণ আর দল গড়ার ইচ্ছে নেই তাদের।

কখনোই ক্লাব ক্রিকেটে দল গড়বে না দোলেশ্বর। এমনকি বড় অঙ্কের প্রস্তাব পেলেও ক্লাব বিক্রি করবে না প্রাইম গ্রুপ। ক্রিকেটের সঙ্গেই থাকছে না তারা।

গত রবিবার রাতে সিসিডিএম (ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস) অ্যাওয়ার্ড নাইটে দোলেশ্বরের ম্যানেজার মোস্তাক আহমেদ বলেছেন, ‘টিম করলে তো প্রিমিয়ারেই করতাম। আমরা আর টিম করব না। ক্লাব বিক্রির প্রস্তাব এসেছে। আমরা এটা বিক্রি করব না। ক্রিকেট থেকে যা পেয়েছি, তা নিয়েই চলে যাচ্ছি।’

২০১৩-১৪ মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগে প্রথম বার খেলেছিল দোলেশ্বর। ২০১৫-১৬, ২০১৬-১৭ মৌসুমে লিগের রানার্সআপ হয়েছিল ক্লাবটি। ২০১৮-১৯ মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগ টি-২০ টুর্নামেন্টে রানার্সআপ হয়েছিল তারা। মুশফিকুর রহিমও খেলেছেন এই ক্লাবে। অনেক চেষ্টার পরও কখনো চ্যাম্পিয়ন হতে পারেনি দোলেশ্বর। নানা সময় ক্ষমতাসীনদের বৈরিতার শিকার হয়েছিল এই ক্লাবটি। যার বিষাদেই ক্রিকেটের ময়দান ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। সিসিডিএম অ্যাওয়ার্ড নাইটে পাঁচটি ট্রফি পেয়েছে দোলেশ্বর। দ্বিতীয় বিভাগ ও প্রথম বিভাগে চার মৌসুম খেলেছে ক্লাবটি। ক্রমান্বয়ে নিচের স্তরের দুই লিগ উতরেই প্রিমিয়ার লিগে এসেছিল দোলেশ্বর। এছাড়া রাজধানীর অফিসার্স ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে ২০২১-২২ মৌসুমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের সেরা পারফরমারদের হাতে পুরস্কার তুলে দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ইত্তেফাক/এসজেড

এ সম্পর্কিত আরও পড়ুন

শুধুমাত্র পাকিস্তানের বিপক্ষে নয়, এশিয়া কাপও জিতবে ভারত: পন্টিং

ধারাভাষ্য থেকে বিদায় নিলেন চ্যাপেল

শুধুমাত্র পাকিস্তানের বিপক্ষে নয়, এশিয়া কাপও জিতবে ভারত: পন্টিং

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বাংলাদেশ ‘এ’ দলের ম্যাচ ড্র

এ সম্পর্কিত আরও পড়ুন

‘শূন্যর’ কারণে আইপিএল দলের মালিক চড় মারেন টেইলরকে

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে টিকে রইলো আফগানিস্তান

ফেসবুক থেকে বেট উইনারের পোস্ট ডিলেট করলেন সাকিব

মরগানের অধীনে খেলবেন মাশরাফি