শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রাজধানীতে ২৬ মলম পার্টি-ছিনতাইকারী গ্রেফতার

আপডেট : ২৮ জুন ২০২২, ১৬:০২

রাজধানীতে অভিযান চালিয়ে মলম পার্টি ও ছিনতাই চক্রের ২৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে অজ্ঞান ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত বিষাক্ত মলম, নগদ টাকা ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৮ জুন) দুপুরে র‌্যাব-৩ এর স্টাফ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস এসব তথ্য জানান।

র‌্যাব বলছে, রাজধানীর বিভিন্ন এলাকায় প্রতিদিন অসংখ্য মানুষ অজ্ঞানপার্টি ও ছিনতাইকারীর কবলে পড়ে সর্বস্ব হারানোর পাশাপাশি আহত ও অচেতন হয়ে হাসপাতালে ভর্তি হয়। এসব ভুক্তভোগীর বেশির ভাগই আইনশৃঙ্খলা বাহিনীর দ্বারস্থ হয় না। ফলে সংঘবদ্ধ অজ্ঞানপার্টি বা মলমপার্টি ও ছিনতাইকারী চক্রের তৎপরতা দিন দিন বেপরোয়াভাবে বাড়ছে। এ ছাড়া চক্রের প্রায় সবাই মাদকাসক্ত। এ পরিপ্রেক্ষিতে ব্যাপক গোয়েন্দা নজরদারি শুরু করে র‌্যাব।

তারা রাজধানীর বিভিন্ন এলাকার বাসস্ট্যান্ড, রেলস্টেশন এলাকায় ঘোরাফেরা করতেন। সহজ সরল যাত্রীদের টার্গেট করে কখনও তাদের ডাব, কোমল পানীয় কিংবা পানির সঙ্গে বিষাক্ত চেতনানাশক ওষুধ মিশিয়ে খাওয়ানোর চেষ্টা করতেন। আবার কখনও যাত্রীবেশে বাস ও ট্রেনে চড়ে যাত্রীদের পাশে বসে তাদের নাকের কাছে চেতনানাশক ওষুধ ভেজানো রুমাল দিয়ে অজ্ঞান করে টাকা-পয়সা লুটে নেন। এ ছাড়া কখনও ভিড়ের মধ্যে যাত্রীদের চোখে-মুখে বিষাক্ত মলম বা মরিচের গুঁড়া বা বিষাক্ত স্প্রে করে যন্ত্রণায় কাতর করে সর্বস্ব কেড়ে নেয়।

ইত্তেফাক/এমআর