শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাংবাদিকদের হেনস্তা: সেই ছাত্রলীগ কর্মীদের শোকজ

আপডেট : ২৮ জুন ২০২২, ১৯:০৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সাংবাদিকদের হেনস্তা ও হল থেকে বের করে দেওয়ার হুমকির ঘটনায় ৯ ছাত্রলীগ কর্মীকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তারা হলেন- লোকপ্রশাসন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী মো. আব্দুল্লাহ আল জোবায়ের (নিলয়), অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ সেশনের রানা আহমেদ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৬-১৭ সেশনের ওয়ায়দুল হক লিমন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ২০১৬-১৭ সেশনের আশিষ দাস, দর্শন বিভাগের ২০১৭-১৮ সেশনের সাজ্জাদুর রহমান, সংস্কৃত বিভাগের ২০১৫-১৬ সেশনের তুষার তালুকদার বাপ্পা, হিসাববিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের আহম্মদ উল্লাহ রাব্বি ও একই বিভাগের ২০১৮-১৯ সেশনের জাহিদুল ইসলাম এবং সংস্কৃত বিভাগের ২০১৯-২০ সেশনের রুদ্র তালুকদার।

মঙ্গলবার (২৮ জুন) বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, গত ১৬ জুন রাতে সাংবাদিকদের হুমকির ঘটনায় ১৯ জুন চবি সাংবাদিক সমিতি একটি অভিযোগ দায়ের করেছিল। এর প্রেক্ষিতে অভিযুক্তদের কাগজপত্র যাচাই-বাছাই করে আজ ৯ জনকে শোকজ করা হয়েছে। ৭ কার্যদিবসের মধ্যে এ ঘটনার কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে তাদের।

এর আগে গত ১৬ জুন রাতে বিশ্ববিদ্যালয়ের আলাওল হলে ঠুনকো বিষয়কে কেন্দ্র করে সাংবাদিকদের রুমে গিয়ে হুমকি দেন অভিযুক্তরা। এ সময় তারা বলেন- 'এই হল আমাদের। হল লিজ নিছি আমরা। যখন ইচ্ছা তোদেরকে হল থেকে বের করে দেবো৷ এই রুম যদি তোদের হয়, পুরা হল আমাদের। কি করবি তোরা? নিউজ করবি? কর। আমরা সাংবাদিক-প্রক্টর খাই না৷'

এ ঘটনায় অভিযুক্ত সবাই শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াসের অনুসারী।  

ইত্তেফাক/এআই