শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

লক্ষ্মীপুরে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

আপডেট : ২৯ জুন ২০২২, ০০:৪৫

লক্ষ্মীপুরের রায়পুরে ইলেকট্রিশিয়ান জলিল সর্দার হত্যা মামলায় হারুনুর রশিদ নামের এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এ মামলায় তিন জনকে খালাস দেওয়া হয়। লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ রহিবুল ইসলাম মঙ্গলবার (২৮ জুন) দুপুরে এ রায় দেন। 

নিহত জলিল সর্দার রায়পুর উপজেলার উদমারা গ্রামের সিরাজ সর্দারের ছেলে। দণ্ডিত হারুনুর রশিদ উপজেলার চরবংশী ইউনিয়নের মো. হযরত বেপারীর ছেলে।

খালাসপ্রাপ্তরা হলো—আবুল কালাম ওরফে কালু ব্যাপারী, মো. জাহিদ ওরফে আবুল কাশেম ও তোফায়েল পালোয়ান। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিল। মামলায় বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ৫ জানুয়ারি আসামি হারুনুর রশিদ পার্শ্ববর্তী বেড়ির পাশে মোবাইল ফোনে ডেকে নেয় জলিলকে। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। পরদিন সকালে আওয়াল দেওয়ানের ধানক্ষেত থেকে জলিলের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের বাবা সিরাজ সর্দার পাঁচ জনকে আসামি করে মামলা করেন। ২০১৭ সালের ১ জানুয়ারি মামলা থেকে আক্তার হোসেনকে অব্যাহতি দিয়ে চার জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

ইত্তেফাক/এমএএম