মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পদ্মা সেতু : স্পিড গান ও সিসিটিভি বসানোর পর বাইক নিয়ে সিদ্ধান্ত

আপডেট : ২৯ জুন ২০২২, ০২:০০

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানিয়েছেন, স্পিড গান ও সিসিটিভি স্থাপনের পর পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের বিষয়ে নতুন সিদ্ধান্ত নেওয়া হবে। গতকাল মঙ্গলবার দুপুরে নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্ত দপ্তর/সংস্থার ২০২২-২৩ সালের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর ও ২০২১-২২ সালের শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পদ্মা সেতুতে কবে থেকে মোটরসাইকেল চলাচল করতে পারবে, এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, এটা অনির্দিষ্টকালীন সিদ্ধান্ত নয়। স্পিড গান, সিসিটিভি বসানো হবে। সেগুলো সেটআপের পর হয়তো নতুন করে সিদ্ধান্ত নেওয়া হবে।

পদ্মা সেতুর নাট-বল্টু খোলার সঙ্গে রাজনীতি দেখছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা দেখেছি যে একজন নেত্রী বলেছেন, পদ্মা সেতুতে কেউ যাবেন না ভেঙে পড়বে, এটার নাট-বল্টু জোড়াতালির। যারা ফলোয়ার আছে তারা তো এটাকে সত্যই মনে করবেন।

যাত্রী কম থাকায় লঞ্চ মালিকদের হতাশা প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, তিন দিনেই হতাশা এলে হবে না। আমরা তো আশাবাদী। আমি মনে করি, লঞ্চ যাত্রা সামনে আরো উপভোগ করবেন।

অপর এক প্রশ্নের জবাবে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, মাওয়া ঘাটে ফেরি আছে এবং থাকবে। চাহিদা অনুযায়ী চলবে এসব ফেরি। পদ্মা সেতু চালুর কারণে ফেরি চলাচল বন্ধ করে দেইনি। সেখানে ছয়টি ফেরি চাহিদা অনুযায়ী পারাপার করছে।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতুর টোল আদায় শত কোটি ছাড়ালো

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের স্বপ্ন পূরণ করবে ‘শেখ হাসিনা তাঁতপল্লি’

পদ্মা সেতু চালুর এক মাসে ৮০ কোটি টাকা টোল আদায়

পদ্মা সেতু নির্মাণের প্রশংসা করায় মমতাকে ধন্যবাদ জানালেন শেখ হাসিনা

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতু দেখতে মমতাকে আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী

রেললাইন স্থাপনের সময় পদ্মা সেতুতে যান চলাচল স্বাভাবিক থাকবে

বিশেষ সংবাদ

পদ্মা সেতুর টোল আদায়ে ধীরগতি, দুই প্রান্তে তৈরি হয় যানজট

পদ্মা সেতুতে বসছে রেল ট্র্যাক