শুক্রবার, ২৪ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

২৪ বছর পর জেল থেকে মুক্তি পেয়ে অটোরিকশা উপহার পেলেন তারা

আপডেট : ৩০ জুন ২০২২, ১৪:১৪

হত্যা মামলায় দীর্ঘ ২৪ বছর কারাভোগের পর মুক্তি পেয়ে পুনর্বাসনের জন্য একটি করে নতুন অটোরিকশা পেলেন সিরাজগঞ্জ পৌর এলাকার রহমতগঞ্জ মহল্লার মো. হীরা সেখ (৪৫) ও মো. আব্দুল মোমিন (৪৬)। জেলা সমাজ সেবা কার্যালয়ের অধীন অপরাধ সংশোধন ও পূনর্বাসন সমিতি তাদেরকে অটোরিক্সা দুইটি প্রদান করেন। 

আব্দুল মোমিন ঐ গ্রামের মৃত উছিমুদ্দিন এর ছেলে এবং হীরা সেখ একই গ্রামের মৃত সাইফুল ইসলামের ছেলে। 

বুধবার (২৯ জুন) জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ আনুষ্ঠানিক ভাবে অটোরিকশা দু’টি তাদের হাতে তুলে দেন। এসময় জেলা প্রশাসকের কার্যলয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনির হোসেন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক তৌহিদুর রহমান, জেলা কারাগারের তত্বাবধায়ক আব্দুল বারী, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, জাতীয় মহিলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামীমা ইয়াসমিন রীমা প্রমুখ উপস্থিত ছিলেন।

অটোরিকশা পেয়ে প্রতিক্রিয়া জানানোর সময় মোমিন ও হীরা বলেন, ‘২৪ বছর কারাগারে থেকে বিবেকের দংশনে দংশিত হয়েছি। এখন কাজ করে জীবিকা নির্বাহ করতে চাই। এজন্য আমরা অপরাধ সংশোধন ও পূনর্বাসন সমিতিতে সহায়তা চেয়ে আবেদন করেছিলাম। অটোরিকশা পেয়ে তাদের কাছে কৃতজ্ঞ।’ তাছাড়া ভবিষ্যতে আর কোন অপরাধে না জড়ানোর অঙ্গীকারও ব্যক্ত করেন উভয়ই।

উল্লেখ্য কারাভোগের আগে মোমিন বেবিট্যাক্সি চালাত এবং হীরা ইলেকক্ট্রিশিয়ানের কাজ করত। এসময় তারা একটি হত্যা মামলার আসামি হয়। পরে আদালত তাদের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। 

ইত্তেফাক/এসজেড