সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

২৪ বছর পর জেল থেকে মুক্তি পেয়ে অটোরিকশা উপহার পেলেন তারা

আপডেট : ৩০ জুন ২০২২, ১৪:১৪

হত্যা মামলায় দীর্ঘ ২৪ বছর কারাভোগের পর মুক্তি পেয়ে পুনর্বাসনের জন্য একটি করে নতুন অটোরিকশা পেলেন সিরাজগঞ্জ পৌর এলাকার রহমতগঞ্জ মহল্লার মো. হীরা সেখ (৪৫) ও মো. আব্দুল মোমিন (৪৬)। জেলা সমাজ সেবা কার্যালয়ের অধীন অপরাধ সংশোধন ও পূনর্বাসন সমিতি তাদেরকে অটোরিক্সা দুইটি প্রদান করেন। 

আব্দুল মোমিন ঐ গ্রামের মৃত উছিমুদ্দিন এর ছেলে এবং হীরা সেখ একই গ্রামের মৃত সাইফুল ইসলামের ছেলে। 

বুধবার (২৯ জুন) জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ আনুষ্ঠানিক ভাবে অটোরিকশা দু’টি তাদের হাতে তুলে দেন। এসময় জেলা প্রশাসকের কার্যলয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনির হোসেন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক তৌহিদুর রহমান, জেলা কারাগারের তত্বাবধায়ক আব্দুল বারী, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, জাতীয় মহিলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামীমা ইয়াসমিন রীমা প্রমুখ উপস্থিত ছিলেন।

অটোরিকশা পেয়ে প্রতিক্রিয়া জানানোর সময় মোমিন ও হীরা বলেন, ‘২৪ বছর কারাগারে থেকে বিবেকের দংশনে দংশিত হয়েছি। এখন কাজ করে জীবিকা নির্বাহ করতে চাই। এজন্য আমরা অপরাধ সংশোধন ও পূনর্বাসন সমিতিতে সহায়তা চেয়ে আবেদন করেছিলাম। অটোরিকশা পেয়ে তাদের কাছে কৃতজ্ঞ।’ তাছাড়া ভবিষ্যতে আর কোন অপরাধে না জড়ানোর অঙ্গীকারও ব্যক্ত করেন উভয়ই।

উল্লেখ্য কারাভোগের আগে মোমিন বেবিট্যাক্সি চালাত এবং হীরা ইলেকক্ট্রিশিয়ানের কাজ করত। এসময় তারা একটি হত্যা মামলার আসামি হয়। পরে আদালত তাদের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। 

ইত্তেফাক/এসজেড

এ সম্পর্কিত আরও পড়ুন

বিদ্যালয়ের উন্নয়নের টাকায় সভাপতির ভুড়িভোজের আয়োজন!

সিরাজগঞ্জে প্রাথমিকের ১৭৯ শিক্ষকের পদ শূন্য, পাঠদান ব্যাহত 

রায়গঞ্জে পানির অভাবে পাট জাগ ব্যাহত

সিরাজগঞ্জে আমন চাষে ব্যস্ত কৃষক

এ সম্পর্কিত আরও পড়ুন

সিরাজগঞ্জে পৃথক স্থান থেকে ২ জনের লাশ উদ্ধার

বেলকুচিতে স্কুলছাত্রী হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

সাত মাসে ১৫০০ কেজি ফল বিক্রি করেছেন শহিদুল

পছন্দের মেয়ের সঙ্গে বিয়ে না দেওয়ায় যুবকের ‘আত্মহত্যা’