শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জবি ছাত্রলীগের কমিটি স্থগিত 

আপডেট : ০২ জুলাই ২০২২, ১২:৪০

কমিটি ঘোষণার ৬ মাসের মাথায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। 

শুক্রবার (১ জুলাই) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেছে।

এর আগে গত ১ জানুয়ারি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটিতে ইব্রাহিম ফরাজিকে সভাপতি এবং আকতার হোসেনকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্যের কমিটি দেওয়া হয়।

জানা যায়, গত ২৬ জুন রাষ্ট্রপতির ছেলের গাড়ির ড্রাইভার মো. নজরুল ইসলামকে মারধরের অভিযোগে কৌশিক সরকার সাম্য নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক কর্মীর নামে মামলা হয়। এই ঘটনায় মোবাইল ট্র‍্যাকিংয়ে শাখা ছাত্রলীগের দুই শীর্ষ নেতার সংশ্লিষ্টতা পায় বলে জানিয়েছে গোয়েন্দা সূত্র। 

এ ছাড়াও, শাখা ছাত্রলীগের এক শীর্ষ নেতার সঙ্গে ছাত্রদলের নবগঠিত কমিটির এক নেতার আঁতাতের ঘটনায়ও কেন্দ্রীয় ছাত্রলীগের এই সিদ্ধান্ত আসতে পারে বলে জানিয়েছে ছাত্রলীগের একাধিক সূত্র।

ইত্তেফাক/মাহি