মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জাবির পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন নতুন কমিটি ঘোষণা

সভাপতি আনিছ, সাধারণ সম্পাদক আরিফ

আপডেট : ০২ জুলাই ২০২২, ২১:৩৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা হয়েছে। শুক্রবার (১ জুলাই) এক ভার্চুয়াল সভায় পরিসংখ্যান বিভাগের সাবেক শিক্ষার্থীদের অংশগ্রহণে পরবর্তী মেয়াদের জন্য এই কমিটি গঠন করা হয়। বাংলাদেশ ব্যাংকের পরিচালক (সিআইবি) মো. আনিছুর রহমানকে সভাপতি ও সাতক্ষীরা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আরিফুর রহমান (রোমান) কে সাধারণ  সম্পাদক করে ৫৬ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। 

নবগঠিত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রচার, গণমাধ্যম ও জনসংযোগ সম্পাদক ও ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-এর মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের সহকারি পরিচালক মো. ওয়াহিদুজ্জামানের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদ্য সাবেক সভাপতি এ জেড এম শফিকুল আলম, সাবেক সচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার -এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের সদ্য সাবেক সাধারণ সম্পাদক মো. লুৎফর রহমান, এমডি, কন্টেসা; রিয়াজুল হাকিম বাবুল, সাবেক বিভাগীয় প্রধান, পরিসংখ্যান বিভাগ, ঢাকা কলেজ; এ কে এম ফজলুল হক মিয়া, নির্বাহী পরিচালক, বাংলাদেশ ব্যাংক; অধ্যাপক ড. মোহা. মুজিবুর রহমান, পরিসংখ্যান বিভাগ, জাবি; মো. মেজবাউল হক, পরিচালক (পিএসডি), বাংলাদেশ ব্যাংক; মো. আব্দুল ওয়াদুদ (অন্তু), গ্রুপ ডিরেক্টর, ব্যাংকিং এন্ড ফাইন্যান্স, অ্যামেজিং ফ্যাশনস লিমিটেড; অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর, সভাপতি, পরিসংখ্যান বিভাগ, জাবি প্রমুখ। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও পরিসংখ্যান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. কাজী সালেহ আহমেদকে প্রধান উপদেষ্টা করে সিনিয়র অ্যালামনাইদের নিয়ে একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।

নবাগত সভাপতি মো. আনিছুর রহমান ও সাধারণ সম্পাদক কাজী আরিফুর রহমান তাদের স্বাগত বক্তব্যে বলেন, আগামী দিনে অ্যাসোসিয়েশনকে শক্তিশালী করা হবে। অ্যালামনাই ও বর্তমান শিক্ষার্থীদের সামগ্রিক উন্নয়নে অ্যাসোসিয়েশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও প্রত্যয় ব্যক্ত করেন। এক্ষেত্রে প্রাক্তন শিক্ষার্থীদের পরামর্শ ও সহযোগিতা কামনা করেন।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

জাবির ভর্তি পরীক্ষায় শিফট পদ্ধতিতে বৈষম্যের অভিযোগ

জাবিতে সাংবাদিক নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন

সংবাদকর্মী মারধরের ঘটনায় জাবি সাংবাদিক সমিতির নিন্দা

জাবির 'এ' ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ৫৫ শতাংশ

এ সম্পর্কিত আরও পড়ুন

জাবিতে শিফট পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় ‘বৈষম্য’

জাবিতে চান্স পাননি ৫৫ বছর বয়সী বেলায়েত

জাবির 'বিতর্কিত' শিফট পদ্ধতি বাতিলের দাবিতে ভর্তিচ্ছুর অবস্থান

জাবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ