শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দারুণ শুরুর পর ফিরে গেলেন সাকিব

আপডেট : ০৩ জুলাই ২০২২, ০২:২৯

উইকেট সম্পর্কে কোনো দলেরই তেমন ধারণা ছিল না। বৃষ্টির কারণে অনুশীলন করার সুযোগ পায়নি কেউ। টস জিতে ফিল্ডিং নেওয়ার সময় কারণ হিসেবে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরানও উইকেট সম্পর্কে ধারণা না থাকার কথা জানান। তবে ব্যাট করতে নামার পরই প্রকাশ পায় এটা পুরোপুরি ব্যাটিং পিচ!

কিন্তু পিচের সুবিধা সাকিব আল হাসান ছাড়া আর কেউ নিতে পারছে না। স্কোরবোর্ডে ২ রান যোগ করতেই আকিল হোসাইনের বলে কটবিহাইন্ডের শিকার হয়ে ফিরে যান মুনিম শাহরিয়ার। এরপর জুটি ধরেন সাকিব আল হাসান ও এনামুল হক বিজয়। দ্রুত রান তুলতে থাকেন তারা। কিন্তু তাদের জুটি ৩৪ রানের বেশি আগায়নি।

১০ বলে ১৬ রান করে আউট হয়েছেন বিজয়। তাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন ওবেড ম্যাককয়। পরে লিটন দাস নেমে নামের প্রতি সুবিচার করতে পারেননি। শুরু থেকেই স্ট্রাগল করতে থাকেন। সিঙ্গেল বের করতে পারছিলেন না। রোমারিও শেফার্ডের বলে শটে দাঁড়ানো নিকোলান পুরানের হাতে সহজ ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন এই ব্যাটার। তার আগে ১৪ বলে ৯ রান করেন। একমাত্র সাকিবকে মনে হচ্ছিল বেশ স্বাচ্ছন্দে। কিন্তু তিনিও ইনিংস বড় করতে পারেননি। হেইডেন ওয়ালশের বলে কটবিহাইন্ডের শিকার হওয়ার আগে করেন ১৫ বলে ২৯ রান। ২টি চারের পাশাপাশি সমান সংখ্যক ছক্কা হাঁকান তিনি।

এই রিপোর্ট লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ৭.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ৬০ রান। মাহমুদউল্লাহ রিয়াদ ৩ ও আফিফ হোসাইন শূন্য রানে অপরাজিত। বৃষ্টির কারণে খেলা আপাতত বন্ধ রয়েছে।

ইত্তেফাক/টিএ