বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাকিবের এক ওভারেই ম্যাচ হেরেছে বাংলাদেশ!

আপডেট : ০৪ জুলাই ২০২২, ১৮:০৪

শিরোনাম দেখে হয়তো চমকে যাওয়ার কথা! কারণ, বাংলাদেশ ম্যাচ হারলেও দলের সেরা পারফর্মার যে সাকিব আল হাসান। ব্যাট হাতে অপরাজিত থাকেন ৫২ বলে ৬৮ রান করে। এর আগে বল হাতেও নিয়েছেন একটি উইকেট। তার কল্যাণেই তো লজ্জার পরাজয় থেকে রক্ষা। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের জয়ের নায়ক রোভম্যান পাওয়েলের কথা শুনলে যে সাকিবকেই ভিলেন মনে হবে!

গতকাল ১৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৫৮ রানে থামে বাংলাদেশের ইনিংস। ৩৫ রানের ব্যবধানে হেরেছে লাল সবুজের পতাকাধারীরা। বোলিংয়ে ৪ ওভারে ৩৮ রান খরচায় এক উইকেট নিয়েছেন সাকিব। এর মধ্যে প্রথম তিন ওভারে রান দিয়েছেন৬ মাত্র ১৫। ব্যক্তিগত চতুর্থ ও দলীয় ১৬তম ওভার করতে এসেই যত বিপত্তি। সাকিবের ওই ওভারে ২৩ রান নিয়েছেন পাওয়েল। সেই মোমেন্টাম ধরে রেখে পরে তাসকিন আহমেদের এক ওভারে ২১ ও শরিফুল ইসলামের শেষ ওভারে ১৭ রান তুলেন পাওয়েল ও ওডেন স্মিথ।

প্রথস ১৫ ওভারে ক্যারিবিয়ানদের রান ছিল ৩ উইকেট হারিয়ে ১১৯ রান। পরের ৫ ওভারে এসেছে ৭৪ রান! ম্যাচশেষে রোভম্যান পাওয়েল জানালেন, সাকিবের ওই ওভারটিই ম্যাচ ঘুরিয়ে দিয়েছে। শেষ পর্যন্ত ২৮ বলে ৬১ রান করেন পাওয়েল। তিনি বলেন, ‘মোমেন্টাম বদলানো ও ব্যাটিংয়ে গতি বাড়ানো নিয়ে আমরা পরিকল্পনা করি। সাকিবের ওই ওভারটি আমাদের কাজে দিয়েছে।’ 

ইত্তেফাক/টিএ