বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পান্ডিয়া নৈপুণ্যে ভারতের বড় জয়

আপডেট : ০৮ জুলাই ২০২২, ০৫:৪০

সদ্যই ইংল্যান্ডের সাদা বলের অধিনায়কত্ব পেয়েছেন জস বাটলার। ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি দিয়ে নেতৃত্বে অভিষেক। কিন্তু সেটা সুখকর হলো না। হার্দিক পান্ডিয়ার অলরাউন্ড নৈপুণ্যে ইংলিশদের ৫০ রানের বড় ব্যবধানে পরাজিত করেছে ভারত।

সাউদাম্পটনে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় সফরকারীরা। এই ম্যাচের মধ্য দিয়ে দীর্ঘদিন পর ভারতের জার্সিতে মাঠে ফিরলেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট হাতে শুরুটাও দারুণ করেন। আউট হওয়ার আগে ১৪ বলে করেন ২৪ রান। সর্বোচ্চ ৩৩ বলে ৫১ রান এসেছে হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে। এছাড়া সূর্যকুমার যাদব ৩৯, দিপক হুদা ৩৩, অ্যাক্সার প্যাটেল ১৭ ও দিনেশ কার্তিক ১১ রান করেন।

ব্যাট ও বল হাতে দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করেন হার্দিক পান্ডিয়া। ছবি: গেট্টি ইমেজ

ইংলিশ বোলারদের মধ্যে মঈন আলি ২টি, ক্রিস জর্ডান ২টি এবং টপলে, মিলস ও পার্কিনসন একটি করে উইকেট শিকার করেন। পরে ব্যাট করতে নেমে ৩ বল বাকি থাকতে ১৪৮ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। মঈন আলি ৩৬, হ্যারি ব্রোক ২৮, ক্রিস জর্ডান ২৬ ও ডেভিড মালান ২১ রান করেন। ভারতীয় বোলারদের মধ্যে পান্ডিয়া ৪ ওভারে ৩৩ রান খরচায় ৪টি উইকেট শিকার করেন। এছাড়া অভিষিক্ত আর্শ্বদ্বীপ সিংহ ২টি, যুযবেন্দ্র চাহাল ২টি এবং ভুবেনেশ্বর কুমার ও হার্শাল প্যাটেল একটি করে উইকেট নেন। 

ইত্তেফাক/টিএ