শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শরীয়তপুরে ৩০ গ্রামে উদযাপন হচ্ছে ঈদ

আপডেট : ০৯ জুলাই ২০২২, ১১:১২

শরীয়তপুরে সুরেশ্বর দরবার শরিফ ভক্তরা ৩০ গ্রামে গ্রামে সৌদি আরব ও মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে ঈদুল আজহা উদ্‌যাপন করছেন। সুরেশ্বর দরবার শরীফের প্রশাসনিক খাদেম মো. মুনসুর আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার (৯ জুলাই) সকাল সাড়ে ৯টায় নড়িয়া উপজেলার সুরেশ্বর দরবার শরিফ মাঠে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

মো. মুনসুর আলী জানান, এ দরবার শরীফের অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখেই দেশের একদিন আগেই ঈদ পালন করে। সে অনুযায়ী আজ শনিবার সকাল সাড়ে ৯ টায় দরবার শরীফ মাঠে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। সুরেশ্বর দরবার শরীফের গদীনশীল পির সাহেব ছৈয়দ শাহ নুরে কামাল নুরীর ভাই ছৈয়দ শাহ নুরে বেলাল নুরী ঈদের নামাজে ইমামতি করেন।

তিনি আরও জানান, নড়িয়া উপজেলাসহ বিভিন্ন উপজেলা ও দেশের বিভিন্ন স্থানে থাকা দরবার শরীফের মুরিদরা ঈদের নামাজ আদায়ের জন্য দরবার শরীফে আসেন। সুরেশ্বর গ্রামের মানুষ ঈদুল আজহা উদযাপন ও বিভিন্ন উপজেলার অন্তত ৩০টি গ্রামে থাকা দরবার শরীফের মুরিদরাও একই সময়ে ঈদ পালন করেন।  

জেলার বিভিন্ন জায়গা থেকে আসা সুরেশ্বরী ভক্তরা ঈদুল আজহার নামাজ আদায় করেন। সুরেশ্বর দরবার শরিফের গোদিন শীল বেলাল নূরী ঈদের নামাজ পড়ান এবং খুতবা পাঠ করেন। এ সময় দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর মঙ্গল কামনায় দোয়া ও মোনাজাত করেন কামাল নূরী।

প্রায় দেড়শ বছর আগে থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে  ঈদুল ফিতর ও ঈদুল আজহা পালন করে আসছেন সুরেশ্বরী ভক্তরা।

 

ইত্তেফাক/এমএএম