বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নাতনির সঙ্গে ঈদ উদযাপন করবেন খালেদা জিয়া

আপডেট : ০৯ জুলাই ২০২২, ১৩:১৯

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর মেয়ে জাফিয়া রহমানের সঙ্গে ঈদুল আজহা উদযাপন করবেন। কারাবন্দি অবস্থায় থাকা এবং দেশে করোনা ভাইরাস পরিস্থিতি কারণে গত কয়েক বছর খালেদা জিয়া নাতনিদের সঙ্গে ঈদ উদযাপন করতে পারেননি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রেস উইং ও বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খানের কাছে জানতে চাইলে ইত্তেফাককে  বলেন, গুলশানের বাসায় জাফিয়া রহমানের সঙ্গে ঈদুল আজহা উদযাপন করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মা সৈয়দা শর্মিলা রহমান সিঁথি ও ছোট বোন লন্ডনে চলে গেলেও দাদির সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঢাকায় রয়ে গেছেন জাফিয়া।

তিনি আরও জানান, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু ঈদের দিন ঢাকায় থাকবেন।

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকায় ঈদের নামাজ আদায় করবেন। ঈদের নামাজ শেষে বেলা সাড়ে ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন দলটির শীর্ষ নেতারা।

বিএনপি সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার নামে কোরবানি দেওয়ার জন্য একটি গরু ও দুটি খাসি কেনা হয়েছে। ঈদের দিন পশুগুলো জবাইয়ের পর ঢাকার কয়েকটি এতিমখানায় মাংস পাঠিয়ে দেওয়া হবে। একটি অংশ তার স্টাফরা নেবেন। খাসির মাংসের কিছু অংশ খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় বাবুর্চিরা রান্না করবেন। সেই খাবারের অংশবিশেষ খালেদা জিয়া গ্রহণ করতে পারেন।

ইত্তেফাক/মোস্তাফিজ