রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দেশে শ্রীলঙ্কার অবস্থা বিদ্যমান: রিজভী

আপডেট : ১১ জুলাই ২০২২, ২৩:১৮

বর্তমানে বাংলাদেশে শ্রীলঙ্কার সব অবস্থা বিদ্যমান বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব রুহুল কবির রিজভী। সোমবার (১১ জুলাই) সন্ধ্যায় রাজধানীর শনিরআখড়ায় এক মশাল মিছিল শেষে তিনি এ মন্তব্য করেন।

এর আগে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও গ্যাস বিদ্যুৎ এবং পানির দাম বাড়ানোর প্রতিবাদে মশাল মিছিল করে দলটির নেতাকর্মীরা। মিছিলটি যাত্রাবাড়ী থেকে শুরু হয়ে শনিরআখড়ায় শেষ হয়।

রিজভী বলেন, সরকারের সীমাহীন দুর্নীতির কারণে বারবার গ্যাস বিদ্যুৎ ও পানির দাম বাড়ছে। জনগণের টাকা লুট করতে এসব জিনিসের দাম বাড়াচ্ছে সরকার।

তিনি আরও বলেন, বর্তমানে বাংলাদেশে শ্রীলঙ্কার সব অবস্থা বিদ্যমান। বিদ্যুৎ সংকট দিয়ে শ্রীলংকা দেউলিয়ত্বের শুরু হয়েছিল। জনরোষে এখন সেখানকার রাস্ট্রপতি-প্রধানমন্ত্রী-মন্ত্রীরা হাতের মুঠোয় প্রাণ নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন। জনতা দখল করেছে প্রেসিডেন্ট প্রাসাদ। বাংলাদেশেও ভয়াবহ বিদ্যুৎ সংকট দিয়ে সরকারের দেউলিয়াত্ব শুরু হয়েছে। শ্রীলঙ্কার পরিস্থিতি চলছে দেশে। সরকার যতই ফাঁপর চাপাবাজি করুক কোন লাভ নেই। দিনে দিনে সরকারের দেউলিয়াত্বের সব গোমর ফাঁস হয়ে যাচ্ছে। দেশকে দেউলিয়ার হাত থেকে রক্ষা করতে হলে এ সরকারকে বিদায় করতে হবে।

রুহুল কবির রিজভী বলেন, গণতন্ত্র অপহরণের প্রধান হোতা আওয়ামী লীগ প্রধান। তিনি বার বার গণতন্ত্রকে হত্যা করে আবার ইভিএম এর মাধ্যমে ভোট ডাকাতির নির্বাচন আয়োজন করতে নতুন ষড়যন্ত্র শুরু করেছেন। কিন্তু তিনি আর সফল হবেন না। এ দেশের জনগণ ইভিএম মেনে নেবে না। আগামী নির্বাচন অবশ্যই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে এবং নির্বাচন হবে ব্যালটে সিলের মাধ্যমে।

মশাল মিছিলে অংশ নেন যাত্রাবাড়ী থানা বিএনপি নেতা শিপন, সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা সঞ্জয় দে রিপন ও স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

ইত্তেফাক/মোস্তাফিজ