রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মেহেরপুরে গার্ড অব অনার ছাড়া মুক্তিযোদ্ধার লাশ দাফন

আপডেট : ১৪ জুলাই ২০২২, ০০:৪৬

মেহেরপুরে গার্ড অব অনার ছাড়া দাফন করা হলো বীর মুক্তিযোদ্ধা শেখ সাঈদ আহমেদের লাশ।

বুধবার (১৩ জুলাই) দুপুর ২টার দিকে মেহেরপুর শহিদ সামসুজ্জোহা পার্কে জানাজা শেষে পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়। শেখ সাঈদ আহমেদ মেহেরপুর জেলা বিএনপির সহ-সভাপতি ছিলেন। এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মেহেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুন বলেন, বীর মুক্তিযোদ্ধা হিসেবে শেখ সাঈদ আহমেদের দাফনের পূর্বে গার্ড অব অনার পাওয়া উচিত ছিল। গার্ড অব অনার প্রদানের জন্য পুলিশের একটি দলও সেখানে এসেছিল। কিন্তু জেলা বা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ম্যাজিস্ট্রেট না পাঠানোয় গার্ড অব অনার প্রদান ছাড়াই দাফন করা হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা ও ধিক্কার জানান তিনি। এ বিষয়ে প্রতিবাদের অংশ হিসেবে দলের পক্ষ থেকে আগামীকাল (আজ) সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আব্দুল মালেক বলেন, মেহেরপুরে ১১৮ জন মুক্তিযোদ্ধার ভাতা স্থগিত করা হয়েছে। তার মধ্যে শেখ সাঈদও আছেন। কিন্তু তিনি এখনো বাতিল হননি। যেহেতু বাতিল করা হয়নি সে হিসেবে গার্ড অব অনার তার প্রাপ্য ছিল। জেলা বা উপজেলা এটা না করলে দায়ভার তাদের নিতে হবে।

মেহেরপুর সদর থানার ওসি মেছবাহ উদ্দিন আহমেদ বলেন, গার্ড অব অনার প্রদানের জন্য পুলিশ পাঠানো হয়েছিল। প্রশাসনের পক্ষ থেকে কেউ না আসায় পুলিশ বেশ কিছুক্ষণ অপেক্ষায় থেকে পরে গার্ড অব অনার প্রদান না করে চলে এসেছে। এ ব্যাপারে মেহেরপুর জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার বক্তব্য জানতে পৃথকভাবে তাদের একাধিকবার ফোন করা হলেও তারা ফোন রিসিভ করেননি।

মেহেরপুর জেলা বিএনপির সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ সাঈদ আহমেদ (৬৫) অসুস্থতাজনিত কারণে বুধবার ভোরে শহরের স্টেডিয়ামপাড়াস্থ বাসভবনে ইন্তেকাল করেন।

ইত্তেফাক/এমএএম