বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কোহলির দুর্দিনে 'শত্রু' থেকে ‘বন্ধু’ হলেন বাবর

আপডেট : ১৫ জুলাই ২০২২, ১৪:৪৫

সম্ভবত নিজের ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময় কাটাচ্ছেন ভিরাট কোহলি। সেঞ্চুরির দেখা পাননি প্রায় বছর তিনেক। এমন দুর্দিনে সমালোচকরা উঠে পড়ে লেগেছেন সাবেক ভারতীয় কাপ্তানের পিছনে। স্বদেশীরা যখন খোঁচা মারতে ব্যস্ত তখন কোহলি পাশে পেলেন 'চিরশত্রু' পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে।  

সেই ২০১৯ সালের নভেম্বরে সর্বশেষ তিন অঙ্কের দেখা পেয়েছিলেন সাবেক ওডিআই ও টেস্ট নাম্বার ওয়ান। বাংলাদেশের বিপক্ষে সেই সেঞ্চুরির পর আর সেঞ্চুরির দেখা পাননি কোহলি। ফলে ক্যারিয়ার থমকে গেছে ৭০ সেঞ্চুরিতেই। 

টেকনিকেও নেই আগের মতো ধার, বারবার অফ স্টাম্পের বাইরের বলে মেরে বসছেন খোঁচা। তার গতকালকের আউটটিও ছিল তেমনি। ডেভিড উইলির অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে জস বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন সেরা ভারত ব্যাটার।  

একে তো ফর্মের এই হাল তার সঙ্গে যোগ হয়েছে চোটও। কুঁচকির চোটের কারণে খেলতে পারেননি প্রথম ম্যাচ। শুধু তাই নয়, তাকে রাখা হয়নি উইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজেও। 

সময়টা যখন এমন খারাপই যাচ্ছে, ঠিক তখনই শত্রু ডেরার একজনকে পাশে পেলেন কোহলি। পাকিস্তান অধিনায়ক বাবর সম্প্রতি টুইটারে তার সঙ্গে একটি ছবি পোস্ট করেন। ক্যাপশনে লেখেন, ‘এই দুর্দিনও কেটে যাবে। শক্ত থাকুন।’ এরপর তিনি হ্যাশট্যাগে দেন কোহলির নাম। 

কোহলির সময়টা খারাপ গেলেও পাক অধিনায়কের বিশ্বাস, কোহলির মতো সব ক্রিকেটারই খারাপ সময়ের মধ্যে দিয়ে যান। তবে একটা সময় এই দুঃসময় কেটে যায়, তার জায়গা নেয় সুসময়। টুইটে সেটাই বুঝি জানাতে চাইলেন তিনি।

ইত্তেফাক/এসজেড