বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের দুর্ভোগ

আপডেট : ১৬ জুলাই ২০২২, ১৭:১১

আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা নিতে আসা রোগীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। সময়মতো চিকিৎসাসেবা না পাওয়া, ওষুধ সরবরাহ না থাকাসহ নানাবিধ অনিয়ম আর অব্যবস্থাপনায় জর্জরিত হয়ে রয়েছে এ স্বাস্থ্য কমপ্লেক্স। 

উপজেলার সিংসাড়া গ্রামের নাঈম হোসেনের স্ত্রী হোসনে আরা খাতুন বলেন, গত ৩ জুলাই ডেলিভারির জন্য আমি এ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হই। দুই দিন ধরে আমাকে স্বাস্থ্য কমপ্লেক্সে রাখার পর কোনো কাগজপত্র ছাড়াই হাসপাতাল থেকে বের করে দেওয়া হয়। পরে বাধ্য হয়ে আমার অভিভাবকগণ একটি ক্লিনিকে নিয়ে ভর্তি করালে দুই ঘণ্টা পর আমার সন্তান ভূমিষ্ঠ হয়। 

উপজেলার কাশবপাড়া গ্রামের গৃহবধূ লাবনী আক্তার বলেন, এখানে চিকিৎসাসেবা নিতে এলে ওষুধপত্র ঠিকমতো পাওয়া যায় না। এ দিকে স্বাস্থ্য কমপ্লেক্সে একটি জেনারেটর থাকলেও বিদ্যুৎ না থাকা অবস্থায় সেটি চালু করা হয় না বলে রোগীদের অভিযোগ। এছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে রোগীদের পানি পান করার জন্য একটি টিউবওয়েল রয়েছে। সেটিও জরাজীর্ণ থাকায় রোগীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। 

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. রোকসানা হ্যাপির সঙ্গে কথা বললে তিনি এসব বিষয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানান। 

ইত্তেফাক/এআই