শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

হোমনা পৌরসভার শ্রীমদ্দি সড়কে সীমাহীন দুর্ভোগ

আপডেট : ১৭ জুলাই ২০২২, ০৮:৪৭

হোমনা ওভার ব্রিজ থেকে সরকারি কলেজ হয়ে পূর্ব শ্রীমদ্দি ঈদগাহ পর্যন্ত পৌরসভার এক কিলোমিটার সড়কে অসংখ্য বড় বড় গর্তের সৃষ্ঠি হয়েছে। বৃষ্টি হলে এসব গর্তে পানি জমে পুকুর আকার ধারণ করে। এতে প্রতিনিয়ত দুর্ঘনার কবলে পড়ছে সিএনজি অটোরিকশাসহ অন্যান্য যানবাহন। 

দীর্ঘ দিন ধরে সড়কটি এ অবস্থায় থাকায় পৌরসভার শ্রীমদ্দি, চরের গাঁ লটিয়া গ্রামের লোকজনসহ হোমনা সরকারি কলেজের দুই সহস্রাধিক শিক্ষার্থী সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে। 

এ সড়কের সিএনজি অটোরিকশা মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. মোবারক হোসেন জানান, এ সড়ক দিয়ে প্রতিদিন সিএনজিসহ অসংখ্য অটোরিকশা চলাচল করে। সড়কের  অবস্থা খারাপ হওয়ায় প্রতিদিনই বিভিন্ন যানবাহন দুর্ঘটনার কবলে পড়ছে, এতে একদিকে যেমন চালকদের কষ্ট হচ্ছে, অন্যদিকে এসব যানবাহনের যন্ত্রাংশ নষ্ট হচ্ছে। এ অবস্থায় যাত্রী ও চালকরা চরম দুর্ভোগ পোহাচ্ছে। 

সড়কে যাতায়াতকারী সুরাইয়া নামের একজন নারী বলেন, সড়কের এমন অবস্থায় পাঁয়ে হেটে চলাচল করা যায় না আবার সিএনজি অটোরিকশায় উঠলেও মনে হয় এই যেন সিএনজিটি দুর্ঘনায় পড়ছে, সবসময়ই ভয়ে থাকি। 

রিফাত নামের আরেক যাত্রী বলেন, সড়ক খারাপ হওয়ায় সবচেয়ে বেশি দুর্ভোগ রোগী ও বৃদ্ধ লোকদের। এ সড়ক দিয়ে রোগীদেরকে হাসপাতালে নিতে নিতে রোগীরা আরও বেশি অসুস্থ হয়ে পড়েন। 

ভুক্তভোগীদের দাবি, সড়কটি সংস্কার করতে দেরি হলে, কর্তৃপক্ষ যেন বর্তমানে ইট ফেলে গর্তগুলো সমান করে দেন। 

হোমনা পৌর মেয়র অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম বলেন, সড়কটি সংস্কারের জন্য একবার টেন্ডার দেওয়া হয়েছিল, সেটি বাতিল হয়ে গেছে। এখন আবার টেন্ডার হওয়ার পর ওয়ার্ক অর্ডারও হয়ে গেছে। সড়কটি টেকসই করতে এবার আরসিসি করা হবে। এতে কোটি টাকার বেশি ব্যয় হবে। দ্রুত সংস্কার কাজ শুরু হবে।

ইত্তেফাক/মাহি