শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সড়কে ভূমিষ্ঠ হওয়া সেই শিশুর দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

আপডেট : ১৭ জুলাই ২০২২, ১৪:৪৭

ময়মনসিংহের ত্রিশালে সড়কে ভূমিষ্ঠ হওয়া কন্যা শিশুর দায়িত্ব নিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। শনিবার (১৬ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে চিকিৎসাধীন ওই শিশুকে দেখতে গিয়ে শিশুটির চিকিৎসা ও পরবর্তী ভরণপোষণের দায়িত্ব নেন তিনি। 

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক নিজেই বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমি ওই শিশুকে দেখতে হাসপাতালে গিয়েছিলাম। সেখানে গিয়ে শিশুটির চিকিৎসা খরচসহ ভবিষ্যতে যেন কোনো সমস্যা না হয়, সেজন্য তার নামে একটি ব্যাংক অ্যাকাউন্ট করে দেবো বলেছি।’

এদিকে, ময়মনসিংহের ত্রিশালে সড়কে ভূমিষ্ঠ হওয়া কন্যা শিশুর সুস্থ্য আছে। শনিবার দুপুর আড়াইটার দিকে ঢাক-ময়মনসিংহ মহাসড়কের দরিরামপুর কোর্ট ভবন নামক স্থানে ট্রাক চাপায় ওই শিশুর বাবা ত্রিশাল উপজেলার রায়মনি গ্রামের ফকিরবাড়ী এলাকার জাহাঙ্গীর (৪২) তার মা রত্না বেগম (৩০) ও বোন সানজিদা (৬) ঘটনাস্থলেই নিহত হন। রত্না বেগমের গর্ভে থাকা ৮-৯ মাসের ওই শিশু পেট ফেটে ভূমিষ্ঠ হয়। 

প্রতিবেশি শাহজাহান বলেন, ‘নবজাতক শিশুটিকে প্রথমে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ময়মনসিংহের সিবিএমসিবি হাসপাতালে ভর্তি করি। সেখানে মেডিক্যাল অফিসার ডা. আরিফ আল নূরের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিল। বর্তমানে শিশুটি সুস্থ্য আছে। তবে এক্সরে করার পর জানতে পারি, তার ডান হাতের দুটি অংশে ভেঙে গেছে। বড় ধরনের কোনো আঘাত নেই বললেই চলে।’

এদিকে মা, বাবা ও বোন হারানো নবজাতককে পালাবদল করে বুকের দুধ খাওয়াচ্ছেন ওই হাসপাতালে সন্তান প্রসব করা অন্যান্য প্রসূতি মায়েরা। শিশুটি ময়মনসিংহ নগরীর চরপাড়া লাবিব হাসপাতালে চিকিৎসাধীন আছে।

এবিষয়ে ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন জানান, ঘটনাস্থলেই তিনজন নিহত হয়েছে। ঘাতক ট্রাকটিকে আটক করা হলেও ট্রাকের চালক পলাতক রয়েছে। শিশুটি সুস্থ্য আছে। ট্রাকের চালককে আটকে অভিযান চলছে।

ইত্তেফাক/মাহি