শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিপিএলের তিন আসরের সময় নির্ধারণ, ৭ দলের টুর্নামেন্ট

আপডেট : ১৭ জুলাই ২০২২, ১৯:০২

জনপ্রিয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিপিএলকে স্থায়ী রূপ দেওয়ার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই লক্ষ্যে আগামী তিন মৌসুমের সূচি এরই মধ্যে চূড়ান্ত করে ফেলেছে বোর্ড। ফ্রাঞ্জাইজি স্বত্ব বিক্রি করা হবে তিন বছরের জন্য এবং দল সংখ্যা একটি বাড়বে। অর্থাৎ সাত দল নিয়ে টুর্নামেন্ট মাঠে গড়াবে।

রবিবার (১৭ জুলাই) মিরপুরে বোর্ড সভা শেষে এমনটাই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন। সব ঠিক থাকলে বিপিএলের নবম আসর শুরু হবে ২০২৩ সালের ৫ জানুয়ারি এবং ফাইনাল ১৬ ফেব্রুয়ারি। দশম আসর ২০২৪ সালের ৬ জানুয়ারি শুরু হয়ে চলবে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। একাদশ আসর ২০২৫ সালের ১ জানুয়ারি শুরু হবে এবং ফাইনাল ১১ ফেব্রুয়ারি। এক সপ্তাহের মধ্যেই দরপত্র আহ্বানের প্রক্রিয়া শুরু হবে।

বিসিবি সভাপতি বলেন, ‘আগামী তিন বছরের বিপিএলের সময় নির্ধারণ হয়েছে। ফ্র্যাঞ্চাইজিগুলোকে তিন বছরের জন্য দল দেওয়া হবে, টুর্নামেন্ট হবে ৭ দলের। এক সপ্তাহের মধ্যে বাকি প্রক্রিয়াও দ্রুত শেষ হয়ে যাবে। তবে সব আগের মতো থাকবে না। কিছু পরিবর্তন আসতে পারে। সব বিষয় পরিষ্কার করেই বিজ্ঞাপন দেব, টার্মস ও কন্ডিশনগুলো কিছুদিনের মধ্যেই নির্ধারণ হয়ে যাবে।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন